অদ্ভুত! এবার লেজেন্ডদের নাকি মিউজিক বানানো শেখাবে নোবেল

একটি বেসরকারি চ্যানেল জি বাংলার রিয়ালিটি শো ‘সারেগামাপা’ তে অংশ নিয়ে আলোচনার শিরোনামে উঠে আসেন বাংলাদেশের উদীয়মান তরুণ সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেল। দুই বাংলার দর্শকেরাই তার গান শুনে মুগ্ধ হয়েছেন। শুধু দর্শকের মুগ্ধতাই নয়, খ্যাতনামা সঙ্গীত শিল্পীরা তার গানের প্রশংসা করেছেন। তবে নোবেল অনেকগুলো বিতর্কিত মন্তব্য করেছেন। আর এই মন্তব্যে এই উঠতি সংগীত শিল্পীর অহংকারই প্রকাশ পেয়েছে।

এই মঙ্গলবার বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রিকে প্রায় চ্যালেঞ্জ করে বসলেন নোবেল। তার কথা অনুযায়ী, গত 10 বছরে বাংলাদেশে নাকি মিউজিক ইন্ডাস্ট্রি তৈরি হতেই পারে নি। তিনি নিজের ফেসবুক পেজে লিখেন, “বাংলাদেশের গত 10 বছরে ভালো করে কেউ মিউজিকই করেননি। দাঁড়াও তোমাদের না হয় আমিই শিখাবো কিভাবে 2020 সালে মিউজিক করতে হয়।”

অর্থাৎ তার কথা অনুসারে এই দীর্ঘ সময় ধরে যারা সংগীত নিয়ে কাজ করেছেন, আলোচিত হয়েছেন কিংবা বিখ্যাত হয়েছেন তাদের 2020 কিভাবে গান তৈরি করতে হয় সেটাই নাকি শেখাবেন। নোবেলের এরকম অবান্তর এবং অহংকারী মন্তব্যে স্বাভাবিকভাবেই দেশের অনেক সংগীত অনুরাগী ক্ষুব্ধ হয়েছেন।

এমনকি নোবেল নিজেই নিজের যোগ্যতাকে তুলে ধরেন। তিনি বলেন দু’বছর আগে জন্ম নিয়েছি আপনাদের ভালোবাসা নিয়ে। দু বছরে ফ্লপ/হিট যাই বলুন না কেন এর সংখ্যা 2টি। 1.তোমার মনের ভেতর- অনুপম রায় (ন্যাশনাল অ্যাওয়ার্ড উইনার) এবং 2.আগুনপাখি- শান্তনু মৈত্র (ন্যাশনাল অ্যাওয়ার্ড উইনার)।

নোবেল বলেন, এই 10 বছর ধরে তোমরা কে কতগুলো হিট গান উপহার দিয়েছো তা আমার কমেন্ট সেকশনে উল্লেখ করো। আমি বলতে পারি, বাংলাদেশে 10 বছরে ভালো করে কেউই গান করে নি। দাঁড়ান আপনাদের লিজেন্ডদের না হয় আমি শিখাবো কিভাবে 2020 সালে গান তৈরি করতে হয়।

পূর্বেও নোবেল বিভিন্ন সময়ে বিভিন্ন রকম মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন। তার নিষ্ক্রিয় মাথা বিশ্বকবি রবীন্দ্রনাথকেও শান্তিতে থাকতে দেয়নি। শুধু তাই নয় নোবেল এর নাম ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হয়েছে। এত জল গড়িয়ে যাওয়ার পর দীর্ঘ লকডাউনে নোবেলের এক আশ্চর্য উপলব্ধি হয়েছে। তিনি নাকি বাংলাদেশের বিখ্যাত মিউজিশিয়ানদের মিউজিকের ক্লাস নেবেন। সত্যিই অদ্ভুত।

হাই বন্ধুরা, প্রতিদিন বাংলাদেশের খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.