পাবজি ব্যান প্রসঙ্গে নরেন্দ্র মোদিকে একহাত নিলেন সাংসদ নুসরাত জাহান

পুনরায় নরেন্দ্র মোদিকে তীব্র ভাবে আক্রমণ করলেন তৃণমূল সংসদ তথা বিখ্যাত অভিনেত্রী নুসরাত জাহান (Actress cum TMC MP Nusrat Jahan attacks Narendra Modi in course of PUBG ban and drowning economy) । আর এই মুহূর্তে অর্থনীতির বেহাল দশা নিয়ে মন্তব্য করেছেন তিনি। আর এই অর্থনীতির সঙ্গে পাবজি ব্যান করার ব্যাপারটাকে দেখিয়েছেন। চলুন প্রকৃতপক্ষে তিনি কি বলেছেন নরেন্দ্র মোদিকে তা জেনে নেই।

নুসরাত জাহান ট্যুইটে বলেছেন যে, পাবজি আর ফিরে পাওয়া যাবে না। আরে কিভাবে দেশের অর্থনীতিও আর চাঙ্গা হবে না। তিনি বলেছেন, #মোদি বাবু জিডিপি বেকাবু। “Ab na PUBG mein revival hoga na economy mein. Shri @narendramodi ji, ab hum kya karein? #ModiBabuGDPBekabu”, নুসরাত জাহান ট্যুইটে বলেছেন।

অভিনেত্রীর এই ট্যুইট করার পর প্রচুর লোকে এই ট্যুইটটার উত্তর প্রতি উত্তর দিয়েছেন। [email protected] বলেছেন,”ম্যাডাম, আপনি শুধু চুপচাপ বসে যান। আর যা যা ঘটছে সম্ভব হলে তার ১১০ শতাংশ বরং উপভোগ করতে চেষ্টা করুন। এমনিতেও এইটুকু সিদ্ধান্তে বেকার বেকার এমন দুশ্চিন্তায় ভেসে গেলেও জিডিপি কালকে সকালেই চাঁদ ছুঁয়ে ফেলবে, এমনটা গোটা বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতিবিদেও দিব্যি কেটে বলতে পারবেন না।”

এছাড়া AMIT MAJUMDAR নামে এক ব্যক্তি উত্তর করেছেন,”#মোদি বাবু জিডিপি বেকাবু। মোদী নিজে নিরক্ষর তাই সরকারও নিরক্ষর এর মত চলছে ও দেশের ক্ষতি করতে ব্যস্ত হয়ে পড়েছে। বিজেপি সরকার অর্থনৈতিক ও সামাজিক সবদিক থেকে শেষ করে দিচ্ছে। GDP -23.9%”

এর পূর্বেও তৃণমূল সাংসদ নুসরাত জাহান বেকারত্বের প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন। তিনি সেই মুহূর্তে দেশের যুব প্রজন্মের বেকারত্বের কথা তুলে ধরেছিলেন। তার প্রশ্ন ছিল যে, দেশের তরুণ প্রজন্মের জন্য নরেন্দ্র মোদী কোন দায়িত্ব পালন করেছেন? তিনি কি শুধুই তাদের ভবিষ্যতে বেকারত্বের পথ খোলা রেখেছেন ?অপরদিকে, নুসরাত জাহান নরেন্দ্র মোদির বিদেশ ভ্রমণ নিয়ে আক্রমণ করেছিলেন। তার বক্তব্য ছিল যে, নরেন্দ্র মোদির বিদেশ ভ্রমণ করে অযথা খরচ করছেন। তার নাকি বোঝা উচিত কোনটা বেশি গুরুত্বপূর্ণ।

এ প্রসঙ্গে একটা কথা বলা যাচ্ছে যে, গত সোমবার একটি পরিসংখ্যান বেরিয়েছে। আর সেখানে বলা হয়েছে যে, এপ্রিল জুন মাস অবধি দেশের অর্থনীতি ২৩.৯ শতাংশ কমে গিয়েছে। গত কয়েক দশকের মধ্যে এটি সর্বনিম্ন। কিছুদিন পূর্বে চীন কে উচিত শিক্ষা দেওয়ার উদ্দেশ্যে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ভারতে পাবজি সমেত ১১৮ টি চীন দেশের অ্যাপ ব্যান করার পদক্ষেপ গ্রহণ করে