আরো একবার বাংলায় রাষ্ট্রপতি শাসনের কথা নিয়ে মুখ খুললেন অমিত শাহ

সামনে নির্বাচন। দূর্গা পূজার পরে একেবারে কোমর বেঁধে নেমে পড়বেন সমস্ত রাজনৈতিক দলের নেতারা। ইতিমধ্যেই একে অপরের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন সমস্ত দলের নেতৃবৃন্দ। তার মধ্যে সম্প্রতি গত শনিবার একটি সংবাদ মাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে আমাদের দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন,”পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা একেবারেই ভেঙে পড়েছে। রাষ্ট্রপতি শাসন যদি জারি করা হয়, তাহলে আমি মনে করব ঠিক কাজ হবে।” (Once again BJP President Amit Shah opened his mouth about the Presidential rule in Bengal)

এই রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে এর আগেও বহুবার দাবি উঠেছিল। সম্প্রতি বিজেপি নেতা কর্মীদের খুন সহ একাধিক ইস্যুতে রাজ্য সরকারের বিরুদ্ধে সুর জড়িয়েছেন বাংলার বিজেপি নেতারা।

বাংলার বর্তমান পরিস্থিতিতে বিজেপি নেতাদের রাজ্যে রাষ্ট্রপতি শাসন এর দাবি কতটা সংগত? এই প্রশ্নের উত্তরে অমিত শাহ জানিয়েছেন,”ভারতীয় সংবিধানে যে নিয়ম রয়েছে,সেই নিয়ম মেনেই একমাত্র রাষ্ট্রপতি শাসন জারি করা হয়। কোথাও রাষ্ট্রপতি শাসন জারি করতে হলে আগে রাজ্যপালের রিপোর্ট দেখাতে হবে। তবে পশ্চিমবঙ্গের মতো রাজ্যে রাষ্ট্রপতি শাসনের মতো ভয়ঙ্কর পরিস্থিতি রয়েছে”।

পশ্চিমবঙ্গ সরকারকে উদ্দেশ্য করে এই দিন অমিত শাহ বলেন যে,”বাংলার প্রত্যেকটি জেলায় যেন বোমা তৈরীর কারখানা। যেভাবে বিরোধী নেতাদের হত্যা করা হচ্ছে, অন্য কোথাও এমন ঘটনা ঘটে না। এর আগে কেরোলে এই রকম ঘটনা ঘটছিল, কিন্তু পশ্চিমবঙ্গের মত এত বাড়াবাড়ি কোথাও হয়নি। (Amit Shah slams Mamata Banerjee Govt aka WB Govt.)”

প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপি সরকারের এবার পাখির চোখ যে পশ্চিমবঙ্গ সরকার দখল করা, তা বলাই বাহুল্য। কিন্তু এখনো বাংলায় কোন বিজেপি সরকারের জেতার আশা দেখতে পাননি জনসাধারণ। তবে বিজেপি নেতাদের দৃঢ় বিশ্বাস, আগামী বছর নরেন্দ্র মোদীর নেতৃত্বে পশ্চিমবঙ্গে জেতার আশা রয়েছে বিজেপির। পশ্চিমবঙ্গ সরকার এবার কার হাতে যাবে, তা দেখা সময়ের অপেক্ষা।