খেলোয়াড়দের পাশাপাশি ময়দানে জুয়াড়িরা ! পুলিশি অভিযানে উদ্ধার দেড় লক্ষ টাকা !

চলতি বছরের সমস্ত জল্পনা কল্পনার মধ্যে শুরু হয়ে গেছে আইপিএল। ক্রিকেটারদের সাথে সাথে ময়দানে নেমে পড়েছেন জুয়াড়িরা। বৃহস্পতিবার বিশেষ সূত্রে খবর পেয়ে কলকাতায় ধরতে পারা গেল ৯ জন জুয়াড়ি কে। এই সকলের বিরুদ্ধে একাধিক ধারাতে মামলা রুজু হয়েছে (Police arrests 9 illegal gamblers in IPL : recovers 1.5 Lakh rupees from Kolkata)।

অভিযুক্তদের কাছ থেকে পাওয়া গেছে ১৭ টি মোবাইল ফোন, ১৪ টি ল্যাপটপ এবং তিনটি টিভি। এর পাশাপাশি একটি গাড়িসহ নগদ দেড় লক্ষ টাকা উদ্ধার করতে পেরেছে পুলিশ। যতদিন আইপিএল চলবে, ততদিন এই ভাবেই কলকাতা পুলিশ তাদের অভিযান চালিয়ে যাবেন বলে জানা গেছে (IPL betting news in 2020)।

IPL betting games are active now and police takes strong action against them
আইপিএল বেটিং গ্যাংয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিচ্ছে কলকাতা পুলিশ (ফটো ক্রেডিটঃ গুগোল)

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন আগে উত্তরবঙ্গের এক জুয়া চক্রের খোজ পায় পুলিশ। দিনহাটা শহরের বিভিন্ন এলাকায় প্রায় ১২ থেকে ১৪ জন জুয়া চক্রের সঙ্গে যুক্ত আছে বলে জানা গেছে (Police finds a a 14-15 members betting gang in Dinhata, Cooch Behar, Uttarbanga, West Bengal)।

কোটি কোটি টাকার লেনদেন চলছে শুধুমাত্র একাধিক মোবাইল এবং ল্যাপটপে নির্দিষ্ট কোড নেম ব্যবহার করে। এই ব্যাপারে এসডিপিও মানবেন্দ্র দাস ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছেন (SDPO Manabendra Das takes strong action against betting gangs) । তিনি আরো জানিয়েছেন যে, কোন খবর পেলেই আবারও একই ভাবে চালানো হবে অভিযান।