মৃত শ্রমিক মাকে ‘চির ঘুম’ থেকে তুলতে চাদর টানাটানি শিশুর

রেল স্টেশনে পড়ে রয়েছে শ্রমিক মায়ের নীরব-নিথর মৃতদেহ। আর মাকে এই চির ঘুম থেকে ডেকে তোলার জন্য তার চাদর ধরে প্রচন্ড টানাটানি করছে দুই বছরের শিশু। তার মা যে আর কোনদিনই এই ঘুম থেকে জাগবে না তা বোঝার মতো বোধ এখনো তার আসেনি। কিন্তু দুঃখের বিষয় হলো এই যে এই বয়সেই মায়ের কোল চিরদিনের জন্য হারাতে হলো তিন বছরের শিশুটিকে।

দেখুন সেই ভিডিওটি।

সূত্র অনুযায়ী, শিশুটি মায়ের গায়ে থাকা চাদর হাত দিয়ে ধরে একবার টানছে আবার চাদরের ভেতর মাথা ঢোকাচ্ছে। কিন্তু প্রতিটি প্রচেষ্টাই ব্যর্থ হয়ে যাচ্ছে। অবোধ শিশুর এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রচুর পরিমাণে ভাইরাল হয়েছে। যারা এই ভিডিওটি দেখছেন তাদের কেউই চোখের জল ধরে রাখতে পারছেন না।

জানা গেছে এই ঘটনাটি বিহার প্রদেশের। ওই মহিলা গুজরাটে কাজ করতেন। তিনি গুজরাট থেকে বিহারে বাড়ি আসার জন্য শ্রমিক স্পেশাল ট্রেনেও ওঠেন। কিন্তু অনেক দিন না খেয়ে থাকায় ও প্রচণ্ড গরমে ট্রেনের মধ্যেই তিনি মারা যান। মোজাফফরপুরে যখন প্লাটফর্মে নামানো হয় এই ভিডিও তখনই তোলা হয়েছে। ঠিক একই কারণে প্লাটফর্মে 2 বছরের এক শিশুর মৃত্যু ঘটেছে।

অন্যদিকে ভারতে প্রায় দুমাস ধরে শুরু হয়েছে লকডাউন। এই মুহূর্তে ইন্ডিয়াতে চতুর্থ দফার লকডাউন। আর এটি মে মাসের 30 তারিখে শেষ হবে। এরপর সময় আরো বাড়িয়ে দেয়া হবে কিনা তা নিয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে। আর প্রায় দুমাস লকডাউনে প্রচন্ড কঠিন অবস্থার সম্মুখীন হয়েছে গোটা ভারত। পরিযায়ী শ্রমিকদের ক্ষেত্রে এই অবস্থা আরো ভয়াবহ হয়েছে।

হাই বন্ধুরা, প্রতিদিনের গুরুত্বপূ্র্ণ খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.