পুনরায় উড়ে গেল জগন্নাথ মন্দিরের শুভ লাল পতাকা! আমফানের অশুভ ইঙ্গিত

দ্রুত গতিতে ছুটে আসছে ঘূর্ণিঝড় আমফান। এরই মাঝে পশ্চিমবঙ্গের সাথে সাথে উড়িষ্যায় শুরু হয়ে গেছে চরম সর্তকতা প্রশাসনের তরফ থেকে। সরকার সমস্ত রকম ব্যবস্থা আগেভাগেই নিয়ে নিয়েছে। পূর্বে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় গুলির মত আমফানও বিপর্যয় ঘটাবে কিনা সেই বিষয়ে সমস্ত রকম ক্যালকুলেশন করছেন বিজ্ঞানীরা।

তবে এরই মাঝে পাওয়া গেল আরও একটি অশুভ ইঙ্গিত। সোমবার বিকেলে কোন প্রকার হাওয়া-ঝড় ছিল না। কিন্তু উড়ে গেল পুরীর জগন্নাথ মন্দিরের শুভ লাল পতাকা। এই পতাকা কে শুভ লক্ষণ বলে মনে করেন মন্দিরের পান্ডারা থেকে শুরু করে ভক্ত সকল। তাহলে কোন প্রকার হাওয়া ছাড়াই ? আর সে কারণেই দুশ্চিন্তাগ্রস্ত হয়ে রয়েছে সবাই।

আরো পড়ুনকিছুক্ষণের মধ্যেই পশ্চিমবঙ্গে আছড়ে পড়বে ভয়াবহ ঘূর্ণিঝড় আমফান

পূর্বেও পুরীর জগন্নাথ মন্দিরের মাথায় 12 হাত লম্বা লাল পতাকা ছিল। তবে প্রশাসনের নির্দেশ অনুযায়ী তাকে কমিয়ে পাঁচ হাত করে দেওয়া হয়। ফনি ঝড়ের পূর্বেও উড়ে গিয়েছিলো এই পতাকা। আর এরপরে দেশ প্রচন্ড ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়। এখন পুনরায় উড়ে গেল সেই পতাকা। তাহলে আগামী ঘূর্ণিঝড় আমফানেও কি দেশ প্রচন্ড ধ্বংসের সম্মুখীন হতে চলেছে?

হাই বন্ধুরা, প্রতিদিনের খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.