চীনের কাছে আত্মসমর্পণ করল নরেন্দ্র মোদি ?

প্রধানমন্ত্রী মোদী যে বক্তব্য রেখেছিলেন, চীনা সেনাবাহিনীর সীমান্তে কোনও অনুপ্রবেশ হয়নি বলে পটভূমিতে রাহুল গান্ধী এসব কথা বলেন।

হাইলাইটস:
কেউই আমাদের অঞ্চলে প্রবেশ করেনি বা কোনও পদ গ্রহণ করেননি, “শুক্রবার শুক্রবার ইয়ারলিয়ায় সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রী বলেছিলেন, রাহুল কেন্দ্রীয় সরকারকে সীমান্তে” দ্রুত ঘুমিয়ে আছেন এবং সমস্যা অস্বীকার করছেন “বলে অভিযোগ করেছেন সর্বদলীতে। সাক্ষাত করুন, সোনিয়া গান্ধীও অন্যান্য দলগুলিকে অন্ধকারে রাখার কেন্দ্র নিয়েছিলেন

শনিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে একটি টিরেড চালু করে বলেছিলেন, তিনি “ভারতীয় অঞ্চলকে চীনা আগ্রাসনে আত্মসমর্পণ করেছেন”।

“প্রধানমন্ত্রী ভারতীয় অঞ্চলকে চীনা আগ্রাসনে আত্মসমর্পণ করেছেন। যদি ভূমিটি চীনা ছিল, তবে আমাদের সৈন্যদের কেন হত্যা করা হয়েছিল? তাদের কোথায় হত্যা করা হয়েছিল? ”প্রাক্তন কংগ্রেস রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী মোদীকে নির্দেশিত কয়েকটি সূচিত প্রশ্নের উত্তর টুইট করেছেন।

প্রধানমন্ত্রী মোদী যে বক্তব্য রেখেছিলেন, চীনা সেনাবাহিনীর সীমান্তে কোনও অনুপ্রবেশ হয়নি বলে পটভূমিতে তিনি এসব কথা বলেন।

শুক্রবার সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, “কেউই আমাদের অঞ্চলে প্রবেশ করেনি বা কোনও পদ গ্রহণ করেনি।”

কংগ্রেস নেতা লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত-চীন স্থবিরতার বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন এবং তাদেরকে এই দেশকে ব্যর্থ করার অভিযোগ এনেছিলেন।

এর আগে শুক্রবার, রাহুল কেন্দ্রীয় সরকারকে সীমান্তে “দ্রুত ঘুমিয়ে থাকা এবং সমস্যা অস্বীকার করার” অভিযোগ করেছেন।

এটি এখন স্ফটিক স্পষ্ট যে গালওয়ানে চীনা আক্রমণ পূর্ব পরিকল্পনা ছিল। জিওআই দ্রুত ঘুমিয়ে ছিল এবং সমস্যাটি অস্বীকার করেছিল। আমাদের শহীদ জওয়ানরা এই মূল্য দিয়েছিল, ”তিনি বলেছিলেন।

রাহুলের আক্রমণ প্রতিটি দিনকেই তীব্র করে চলেছে, শাসক ব্যবস্থার তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছিল।

এদিকে, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীও শুক্রবার সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে কিছু নির্দেশিত প্রশ্ন রেখেছিলেন, সরকার অন্য রাজনৈতিক দলগুলিকে “অন্ধকারে” রেখেছে বলে অভিযোগ করেছে।

“কংগ্রেসের কাছে জিজ্ঞাসা করার জন্য কিছু প্রশ্ন রয়েছে – চীনা সেনারা কোন তারিখে প্রবেশ করেছিল? সরকার কখন সীমালঙ্ঘন সম্পর্কে জানতে পেরেছিল? সরকার কি উপগ্রহের ছবিগুলি পাবে না? গোয়েন্দা কি অস্বাভাবিক ক্রিয়াকলাপ সম্পর্কে রিপোর্ট করেনি? “প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করলেন সোনিয়া।

এই সপ্তাহের শুরুর দিকে লাদাখের গালওয়ান উপত্যকায় চীনা সেনাবাহিনী দ্বারা প্রায় ২০ জন ভারতীয় সেনা নিহত হওয়ার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন।

হাই বন্ধুরা, প্রতিদিনের গুরুত্বপূ্র্ণ খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.