চুমু খেয়ে সিনেমায় ঢুকলেন রাহুল খান্না, রইলো তার জীবনের খুঁটিনাটি – Rahul Khanna First Kiss, Life Story

বলিউডের ইতিহাসে বিখ্যাত একজন নায়ক ছিলেন বিনোদ খান্না। তার ছেলে অক্ষয় খান্নার কথা আমরা অনেকেই জানি। কিন্তু আমরা অনেকেই জানিনা যে অক্ষয় খান্নার এক ভাই আছে যার নাম রাহুল খান্না। বাবা এবং দাদার মতো খ্যাতি তিনি কোনদিনই পাননি। চিরকালই সব কিছু থেকে বঞ্চিত ছিলেন তিনি। যদিও এ ব্যাপারে শুধুমাত্র বাবা কে দায়ী করেছে রাহুল। একসময় জীবনের অর্থ খুঁজে পাবার জন্য বিনোদ খান্না চলে গিয়েছিলেন ওশো রজনীশের আশ্রম। সংসার এবং পরিবারকে অনেকটাই সড়িয়ে দিয়েছিলেন তিনি। (Bollywood People Blog: Rahul Khanna Bollywood actor life story, Wiki)

পরে ফিরে এলে ততদিনে তার দুই ছেলে অনেকটাই বড় হয়ে গেছে। ছোট হবার জন্য বাবার সান্নিধ্য দাদার মতো পায়নি রাহুল। বোম্বাই ইন্টারন্যাশনাল স্কুল, সেন্ট জেভিয়ার্স কলেজে নাটক নিয়ে পড়াশোনা করতেন তিনি। এরপর তিনি চলে যান নিউইয়র্ক।

নিউইয়র্ক এর লি স্ট্র্যাস্বর্গ থিয়েটার ইনস্টিটিউট এবং ম্যানহাটনের স্কুল অফ ভিজুয়াল আর্ট নিয়ে পড়াশোনা করেছিলেন তিনি। এরপর তিনি জানতে পারেন যে এমটিভি এশিয়া নতুন মুখ খুঁজছেন তাদের জন্য। সেখানে অডিশন দিয়ে ভিডিও জকি হিসেবে মনোনীত হন রাহুল।

তখন অল্প বয়সীদের মধ্যে মিউজিক চ্যানেল এর জনপ্রিয়তা ছিল তুঙ্গে। জকিদের মধ্যে দর্শক এবং শ্রোতাদের পছন্দের শীর্ষে ছিল রাহুল। জনপ্রিয় সহ গুলির সঞ্চালনার দায়িত্বে ছিলেন তিনি। এরপর তিনি সিঙ্গাপুরে চলে যান কাজের সূত্রে।

সেই সময়ে অক্ষয় খান্না কে বলিউডের লঞ্চ করিয়েছিলেন বিনোদ খান্না। মেড ইন ইন্ডিয়া ছবিতে রাহুলকে লাঞ্চ করবেন বলে তিনি ভেবেছিলেন। কিন্তু অক্ষয় খান্নার প্রথম ছবি হিমালয় পূত্র, ভীষণভাবে মুখ থুবড়ে পরে বক্স অফিসে। তখন বিনোদ খান্না ঠিক করলেন যে, তিনি তার ছোটছেলেকে আর লঞ্চ করবেন না।

তখন রাহুল নাটকে অভিনয় করতেন। সেই সময়ে দীপা মেহতা তাকে সুযোগ দেন আর্থ ১৯৪৭ নামক একটি ছবিতে। আমির খান এবং নন্দিতা দাস সহ সেখানে দেখতে পাওয়া যায় রাহুলকে। প্রথম অভিনয় করে সকলকে চমকে দিয়েছিলেন তিনি। তবে প্রথম সিনেমাতেই তার ছিল একটি চুম্বন দৃশ্য। দ্বিতীয় দিন প্রথমে তাকে বলা হয়েছিল চুম্বন দৃশ্যে অভিনয় করতে।

রাহুলের যাতে কোনরকম অস্বস্তি না হয়, সেই নিয়ে খুবই সচেষ্ট ছিলেন পরিচালক। সেই চুম্বন দৃশ্যে রাহুলের অভিনয় কবি পছন্দ হয় পরিচালকের। সমান্তরাল ছবিতে বলিউডে আত্মপ্রকাশ না করা রাহুল প্রথম থেকেই তার চরিত্র নিয়ে খুবই খুঁতখুঁতে ছিলেন। তাই কমার্শিয়াল ছবিতে সেভাবে দেখা যায় না তাকে।

তবে তার ছবি সংখ্যা সেইভাবে বাড়েনি তার অভিনয় জগতে। বার্তাবাহী বিশেষ কিছু ছবি পছন্দ করলেও তার বাণিজ্যিক ছবি সেইভাবে বক্সঅফিসে সফলতা অর্জন করতে পারেনি। সম্প্রতি লাভ আজ কাল, ছবিতে কিছুটা হলেও প্রত্যাশা পূরণ করতে পেরেছিলেন তিনি। এরপর তাকে দেখা যায় ওয়েক আপ সিদ সিনেমাতে।

পার্শ চরিত্রে অভিনয় করলেও সব সময় নিজের চরিত্র খুব গুরুত্ব দিয়ে অভিনয় করতেন তিনি। নিজের সবটুকু উজাড় করে দিয়ে অভিনয় করতে দেখা যেত তাকে। সফলতা না পেলেও নিজের অভিনয়ের প্রতি ভীষণভাবে কর্তব্য পরায়ন হতে দেখা গেছে তাকে।

rahul khanna bollywood actor life story wikipedia
চুমু খেয়ে সিনেমায় ঢুকলেন রাহুল খান্না, রইলো তার জীবনের খুঁটিনাটি – Rahul Khanna First Kiss, Life Story