রবিবার থেকে নিম্নচাপ, মহালয়া ও বিশ্বকর্মা পূজো মাটি হতে পারে বৃষ্টিতে

আশঙ্কা ছিল পশ্চিম ও মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়া নিয়ে। সেই আশঙ্কাতেই শিলমোহর দিল আবহাওয়া দপ্তর (Weather update in West bengal)। রবিবার নিম্নচাপ মৌসুমী অক্ষরেখা বরাবর উত্তর দিকে সরতে শুরু করেছে। সেই নিম্নচাপের প্রভাবে আগামী তিন-চার দিন উত্তরবঙ্গে ও পূর্ব ভারতের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে।

নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগলিতে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার হতে পারে ভারী বৃষ্টি। আগামী তিন-চার দিন অর্থাৎ মহালয়া, বিশ্বকর্মা পুজোর আনন্দ মাটি হতে পারে এই ভারী বৃষ্টিতে।

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ২৪ ঘন্টায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে। আজ আকাশ মেঘলা থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে‌। সকাল থেকেই শুরু হয়েছে মাঝারি বৃষ্টি। শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। আজও আর্দ্রতা‌জনিত অস্বস্তি থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে।

প্রিয় পাঠকেরা, এই সংবাদটি সর্বপ্রথম 365 রিপোর্টার বাংলা-তে পাবলিশ করা হয়েছে। সব ধরনের খবর খুব শীঘ্র পাওয়ার জন্য আমাদের এই ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখুন। ধন্যবাদ।