রজনীকান্ত আইনি বিপাকে, কোন দলে যোগ দেবে সেই বিষয় নিয়ে

দক্ষিণের বিখ্যাত অভিনেতা রজনীকান্ত এইবার রাজনৈতিক দলে যোগ দিতে চলেছেন। কোন দলে তিনি যোগ দেবেন সেটারই ঘোষণা করত ৩১ সে ডিসেম্বর । কিন্তু ঘোষণা করার আগেই আইনি জালে তিনি ফেঁসে গেলেন। জানা গেছে যে, আগামী বছরের জানুয়ারি মাসের ১৯ তারিখে বিচার বিভাগীয় কমিশনারের কাছে হাজির হতে হবে। (Rajinikanth faces problem before inagurating his own political team)

২০১৮ সালে একটি ঘটনার তদন্ত করার জন্যই তাকে ডাকা হবে। তুতিকোরিন হিংসাত্মক একটি ঘটনা ঘটেছিল ২০১৮ সালে, যদিও ঘটনাটি ঘটার অনেক দিন পেরিয়ে গেছে তবুও অবশেষে এই ঘটনার আবার ডাকা হয়েছে রজনীকান্তকে। খবর সূত্রে জানা যায় যে ২০১৮ সালে একটি আন্দোলন হয়েছিল এবং সেই সময় পুলিশের গুলিতে অনেক বিক্ষোভকারী আহত হয়, এই ঘটনাকে জুড়ে সারাদেশে নিন্দার ঝড় বয়ে যায়।

সেই আন্দোলনকে ঘিরেই রজনীকান্ত একটি মন্তব্য করেছিলেন এবং যার জন্যেই বিপদে পড়ে যেতে হয়েছিল সুপারস্টারকে। রজনীকান্ত এই ঘটনার পরে পুলিশ এবং সরকারের পক্ষে ছিলেন, এবং মন্তব্য করেছিলেন যে, “সমাজবিরোধীরা আন্দোলন করছেন এখন পুলিশ এবং সরকারের উচিত বিক্ষোভকারীদের আরো কড়া শাস্তি দেওয়া”।

তিনি বিক্ষোভকারীদের উদ্দেশ্যে মন্তব্য করে বলেছিলেন যে, “সবসময় বিক্ষোভ করা ঠিক নয়, যদি সবসময় প্রতিবাদে, বিক্ষোভ করা হয় তাহলে তামিলনাড়ু একটি শ্মশানে তৈরি হবে”। এরপরেই সুপারস্টারের এরকম মন্তব্য ঘিরে শুরু হয়ে গেছিল শোরগোল । পরে এই মন্তব্যটিকে তিনি ফিরিয়ে নিয়েছিলেন, তবে এই রকম মন্তব্য করার জন্য তিনি বিরোধীদের কাছে ক্ষমা চান নি।

তিনি বিরোধীদের মন্তব্য করে বলেছিলেন যে, “এই ধরনের কথা বলে আমি কাউকে দুঃখ দিতে চাইনি, যদি কেউ দুঃখ বা আঘাত পেয়ে থাকেন তাহলে তাদের জন্য আমি দুঃখিত আমি ক্ষমা চাইছি”। পরেই তাকে বিচার বিভাগের কমিশন ডেকে পাঠিয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য কিন্তু সেই সময়ে রজনীকান্ত সময় চেয়েছিল। সময় আবার ঘুরে এসেছে আবার সেই ঘটনার পরিপ্রেক্ষিতে এই বিচার বিভাগের কমিশন তাকে ডেকে পাঠিয়েছে।

Rajinikanth faces problem before inagurating his own polititical team
রজনীকান্ত আইনি বিপাকে, কোন দলে যোগ দেবে সেই বিষয় নিয়ে (Credit : @rajinikanth on Instagram)