“সিবিআই এর প্রশ্নের উত্তর দিতে আমি প্রস্তুত”- রুজিরা বন্দ্যোপাধ্যায়, অভিষেকের স্ত্রী – Rujira Banerjee on Coal Case CBI

একদিকে বিধানসভা নির্বাচনে সমস্ত রাজনৈতিক দলগুলি ব্যস্ত একে অন্যের নানারকম ত্রুটি গুলিকে বিশ্লেষণ করে এগিয়ে যেতে চাইছে। এইরকম সময়ে যদি রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের কোনো রকম ভুল সবার প্রকাশ্যে চলে আসে তাহলে হয়তো সেটা অনেক ক্ষেত্রে সুবিধা হবে অন্য রাজনৈতিক দলগুলির ক্ষেত্রে।

সম্প্রতি কিছু সময় আগে থেকেই কয়লা কাণ্ড বিষয়ে রাজ্যের হাওয়া রয়েছে বেশ গরম। কয়লা কাণ্ডের জেরে একাধিক রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের নাম জুড়ে রয়েছে। এরইমধ্যে নাম উঠে এসেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নাম। সিবিআই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নোটিশ দিয়েছিল তদন্ত করার জন্য বিশেষভাবে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে।

এই অবস্থাতে জানিয়ে দিয়েছেন যে, সিবিআই এর সমস্ত প্রশ্নের উত্তর দিতে তিনি রাজি। সিবিআই এর তরফ থেকে জানানো হয়েছে যে কয়লা কান্ডে যে সমস্ত অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাদের সকলের মধ্যেই একটি নাম পাওয়া গেছে, তা হলো রুজিরা বন্দ্যোপাধ্যায়, এবং এই কারণেই তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য সিবিআই তলব করেছে।

রবিবার দিন সিবিআই নোটিশ পাঠিয়েছিল অভিষেকের বাড়িতে এবং সেদিনই ৩ টের সময় তাকে সিবিআইয়ের অফিসে হাজিরা করার জন্য বলা হয়েছিল কিন্তু সেই বিষয়ে কোনো রকমে পাত্তা দেয়নি রুজিরা এবং তারপরেই সোমবার দিন রোজই রোজ সিবিআইকে একটি চিঠি পাঠায় এবং যেখানে তিনি লেখেন যে সমস্ত প্রশ্নের উত্তর দিতে তিনি রাজি। গোপন খবর পাওয়া গেছে যে, কয়লাকাণ্ডে জড়িত প্রধান অভিযুক্ত কিংপিন বিনয় মিশ্র রুজিরা ব্যানার্জির সঙ্গে যোগাযোগে ছিলেন।

খবর সূত্রে আরো জানা গেছে যে, আরো একজন সিঙ্গাম এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে তিনি একজন চাটার একাউন্ট হিসেবে কাজ করতেন শ্রীরামপুরে নিজের একাউন্টে টাকা ফেলা হতো এবং সেটি বিনয় ফেলত এছাড়াও আরও একজন কয়লা কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি লালা তিনি বিনয় মিশ্র সঙ্গে যোগাযোগ করতে।

এই ভাবেই টাকাগুলি এক হাত থেকে অন্য হাতে যেত, এবং অবশেষে রাজনীতির বড় বড় প্রভাবশালী যে সমস্ত মানুষেরা রয়েছে তাদের হাতে টাকা গুলি পৌছাতো। অন্যদিকে সিবিআই সূত্রে খবর পাওয়া গেছে যে, অভিষেক বন্দ্যোপাধ্যায় স্ত্রীর একাউন্ট থেকে প্রায় বাইরের চারটি দেশে টাকা পৌছাতে সুতরাং বোঝাই গেছে যে রুজিনার অ্যাকাউন্ট থেকে বেআইনিভাবে লেনদেন করা হতো। আপাতত এই সমস্ত তথ্যের ভিত্তিতে তাকে সোমবার জিজ্ঞাসাবাদ করা হবে।

rujira banerjee the wife of abhishek will ans all the questions of cbi
“সিবিআই এর প্রশ্নের উত্তর দিতে আমি প্রস্তুত”- রুজিরা বন্দ্যোপাধ্যায়, অভিষেকের স্ত্রী – Rujira Banerjee on Coal Case CBI