ক্রিকেটকে নিষিদ্ধ করল রাশিয়া

সারা বিশ্বের প্রায় কুড়ি লক্ষ মানুষ এই ক্রিকেট খেলা দেখে থাকেন। ফলে সেই খেলা কে বাদ দেওয়ায় ক্ষোভ জমেছে ক্রিকেট সমর্থকদের মনে। বিশ্বকাপ ফাইনাল এর পরের দিনই এক আইন জারি করে রাশিয়ার ক্রীড়ামন্ত্রী সেই দেশের স্বীকৃতি প্রাপ্ত খেলার তালিকা থেকে ক্রিকেটকে বাতিল ঘোষণা করে। যদিও ক্রিকেট নেই সেই তালিকায় রয়েছে পেটাঙ্ক,ড্রট এবং মিনি গল্ফের মতো খেলা । গোটা ক্রিকেট বিশ্ব চমকে গেছে মস্কোর দেয়া এই সিদ্ধান্তে।

তথাপি আলেকজান্ডার সরোকিন, মস্কোর ক্রিকেট ফেডারেশন এর সদস্য জানিয়েছেন, “সরকারি তালিকায় নাম নেই বলেই যে রাশিয়ায় ক্রিকেট বাতিল হচ্ছে সেরকম কিছু নয় ।তিনি সাংবাদিকদের জানিয়েছেন তালিকায় নাম তোলার সময় হয়তো কোন ভুল হয়ে গেছে। আমরা পরের বছরই ক্রিকেট কে পুনরায় অন্তর্ভুক্ত করার আবেদন করব।”

ক্রিকেট বাতিলের সঙ্গে সঙ্গে মুই থাই(থাই বক্সিং)-ও জাতীয় খেলার তালিকা থেকে বাতিল ঘোষণা করা হয়েছে। কিন্তু যে খেলা বিশ্বের নানা প্রান্তের মানুষকে একসূত্রে ধরে রাখে সেই ক্রিকেটকেই রাশিয়া থেকে বাদ দেয় ক্ষোভে ফেটে পড়েছেন পাবলিক।

এই ঘোষণাতে টুইটারে প্রবল সমালোচনা শুরু হয়ে যায়। অনেকে এরকম লিখেছেন যে, “ভারত পাকিস্তান সহ গোটা উপমহাদেশে ক্রিকেট অত্যন্ত জনপ্রিয় খেলা। প্রকৃতপক্ষে ভয় পেয়ে এই খেলাকে তালিকা থেকে বাতিল করেছে মস্কো।”

ইংরেজিতে পড়তে এখানে ক্লিক করুন।

One thought on “ক্রিকেটকে নিষিদ্ধ করল রাশিয়া

Comments are closed.