“নরেন্দ্র মোদী ভারতকে ভেঙে টুকরো করছেন”, শিবসেনা নেতা সঞ্জয় রাউত

পুনরায় বিতর্কিত মন্তব্য করলেন রাজ্যসভার এমপি এবং শিবসেনার প্রবীণ নেতা সঞ্জয় রাউত। তিনি শিবসেনা পার্টির মুখপত্র ‘সামনা’ তে এক বিশেষ প্রতিবেদন লিখে ফেললেন। আর সেখানেই তিনি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে একহাত নিয়ে নিলেন। তিনি বললেন যে, প্রধানমন্ত্রী যেভাবে রাজ্য সরকার দের বিরক্ত করছেন তাতে করে ভারত হয়তোবা একদিন রাশিয়ার মতো টুকরো টুকরো হয়ে যেতে পারে। (News Nation : Shiv Sena leader Sanjay Raut slams Indian PM Narendra Modi)

শিবসেনা নেতা সঞ্জয় বাবুর দাবি, প্রধানমন্ত্রী রাজ্য সরকারদের অযথাই অস্থির করে তুলছেন। আর এই পদ্ধতিতে তিনি রাজনৈতিকভাবে সুবিধা তুলছেন। আর এরকম কর্মকাণ্ড তিনি চালিয়ে যেতে থাকলে ভারত হয়তো একদিন রাশিয়ার মতো টুকরো টুকরো হয়ে যেতে পারে। আর প্রধানমন্ত্রী যে মোটেই ঠিক কাজ করছেন না সেই কথাই জানালেন এই নেতা।

অপরদিকে সম্প্রতি বিজেপি দলের পক্ষ থেকে দাবি করা হয়েছিল যে মহারাষ্ট্রের শিবসেনা গভমেন্ট শহীদ জাওয়ানদের প্রতি অসম্মানজনক আচরণ করেছেন। তবে সঞ্জয় রাউত সেই দাবি মোটেই মানতে চাননি।
তিনি বললেন,”সরকারের টাকার অভাব হয়ে গেছে। অথচ নির্বাচনে জয়লাভ করার জন্য এবং রাজ্য সরকারকে বিধ্বস্ত করে পরাস্ত করার জন্য টাকার অভাব নেই। তাছাড়া ভারতের এরকম কঠিন পরিস্থিতিতে নরেন্দ্র মোদি রাত্রে নিশ্চিন্তে ঘুমাতে যাচ্ছেন। আর এই কারণে তিনি প্রশংসা পাওয়ার যোগ্য।”

সঞ্জয়বাবু আরও জানালেন,”প্রধানমন্ত্রীর রাজ্য সরকারের প্রতি এরকম অনৈতিক হস্তক্ষেপ ক্রমাগত চলতে থাকলে রাশিয়ার মতো খন্ড খন্ড হয়ে যাবে ভারত। নরেন্দ্র মোদী নিজের অহংকারের বশে মুম্বাইতে মেট্রোর কাজ বন্ধ করে দিয়েছেন। আর এই ভাবে তিনি সাধারণ মানুষের ক্ষতি করে দিচ্ছেন। আর এইভাবে হয়তো আমাদের দেশ ভারত একদিন রাশিয়ার মতো ভেঙে যাবে।”

অপরদিকে চীন থেকে আমদানি করা দ্রব্যের প্রতি নিষেধাজ্ঞা জারি করার ব্যাপারে কেন্দ্রীয় সরকারকে তুমুল ভৎসনা করলেন শিবসেনা নেতা। তিনি বললেন, “২০২০ সালে চীনের সৈন্য ভারতের জমিতে প্রবেশ করে। আর পরবর্তীকালে তারা আমাদের জমি দখল করে ফেলে। অথচ আমরা কিন্তু চীনের সৈন্যদেরকে আমাদের নিজস্ব জমি থেকে উৎখাত করতে পারিনি।”

এরপর তিনি মোক্ষম চাল দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর। তিনি বললেন,”আমরা চীনের সৈন্যদের বের করতে পারলাম না। আর অপরদিকে জাতীয়তাবাদ দেখালো কেন্দ্র সরকার। চীনের দ্রব্য আমদানির ওপর নিষেধাজ্ঞা করা হলো। এর বদলে সরকার যদি চীনের সৈন্যদের উৎখাত করার চেষ্টা করত!”

অবশ্য সঞ্জয় রাউত এর এই মন্তব্য দেখে বিজেপি দলের পক্ষ থেকে তুমুল ব্যঙ্গ করা হয়েছে। শিবসেনার এই নেতাকে ‘সোনিয়া সেনা’ (Sonia Sena )বলে ট্রোল করা হয়। অপরদিকে বিজেপির শিবিরের থেকে জানানো হল যে, ভারতকে খন্ড খন্ড করার কথা কোন মতেই মেনে নেওয়া হবে না।

Shiv Sena leader Sanjay Raut slams Indian PM Narendra Modi
“নরেন্দ্র মোদী ভারতকে ভেঙে টুকরো করছেন”, শিবসেনা নেতা সঞ্জয় রাউত (Credit : Sanjay Raut and Narendra Modi on Facebook)