মীরার সাথে গিরিধারী গোপালের প্রথম সাক্ষাতে কি ঘটলো ? Shree Krishna Bhakto Meera 2nd Episode

আপনারা শ্রী কৃষ্ণ ভক্ত মীরা সিরিয়ালের প্রথম পর্ব শেষ অংশে দেখতে পেয়েছেন যে শ্রীকৃষ্ণের বাঁশি স্পর্শ করার সঙ্গে সঙ্গে মীরা জ্ঞান হারিয়ে ফেলে। এখন আমি আপনাদেরকে বলতে চলেছি এই সিরিয়ালের দ্বিতীয় পর্বে ঠিক কি ঘটলো। এই সিরিয়ালে শ্রীকৃষ্ণের ভূমিকায় অভিনয় করছেন প্রারব্ধী সিংহ। (Shree Krishna Bhakto Meera 2nd episode dwitiyo porbo Star Jalsha – Debadrita Basu)

মীরা জ্ঞান হারাবার পর শ্রীকৃষ্ণ তার বাঁশি মীরার হাতে রেখে দেয় এবং মীরার কাছ থেকে তার গাঁথা মালা গ্রহণ করে। এরপর সে ওই মালাটি এক বিশেষ গন্তব্যের দিকে ছুঁড়ে দেয়। তারপর মীরাকে ঠিক স্বপ্নাদেশ দেওয়ার মত বলতে থাকে এক বিশেষ কথা।

প্রভু বলেন,”মীরা, জেগে ওঠো। তুমি তোমার গিরিধারী গোপালের আরাধনা করবে না!” এরপর মীরা জেগে উঠে দেখতে পারে সে এক পরিত্যক্ত মরুভূমির মধ্যে রয়েছে। এমনকি কিভাবে বাড়ি ফিরতে হবে তাও সে বুঝতে পারে না। সে খুব চিন্তিত হয়ে পড়ে।

এরপর ঘটনাক্রমে সে স্থানে এসে উপস্থিত হয় শ্রীকৃষ্ণের পরম ভক্ত শ্রী রবি দাস। তিনি মীরাকে তার বাড়িতে নিয়ে আসেন। রাজা তাকে সাদরে অভ্যর্থনা করেন। রাজা তার মেয়েকে ফিরে পেয়ে খুব খুশি হন। এরপর তারা গোপালের মন্দির কক্ষে উপস্থিত হয়। সেখানে ঢুকে প্রত্যেকে অবাক হয়ে যায়।

সেখানে দেখতে পান মীরার প্রস্তুত করা মালা গোপালের গলায় এবং মীরার বাঁশি রয়েছে গোপালের হাতে। মীরার এই প্রকার ভক্তি দেখে গুরুদেব সহ প্রত্যেকে অত্যন্ত সন্তুষ্টি বোধ করেন। মীরার এই ভক্তি দেখে রাজামশাই গুরুদেবের কাছে এক বিশেষ অনুমতি প্রার্থনা করেন। তিনি প্রার্থনা করেন যে তার মেয়ে মীরাকে যেন এরপর থেকে শ্রী কৃষ্ণের আরাধনা করার অনুমতি দেওয়া হয়।

আর এই কথা শুনে বড় রানী ভিতরে ভিতরে উষ্মা প্রকাশ করে। কারণ এতদিন ধরে তার ছেলে জয়মল এই কাজটি করে আসছিল। গুরুদেবও প্রথমদিকে সম্মত হচ্ছিলেন না। তবে মীরার এই প্রকার ভক্তি আর ভালোবাসা দেখে তিনি তার মতামত পাল্টে ফেলেন। তিনি মীরাকে শ্রী কৃষ্ণের আরাধনা করার অনুমতি দিয়ে দেন।

এখানে এই সিরিয়ালের দ্বিতীয় পর্বের সমাপ্তি ঘটে। এরপর তৃতীয় পর্বে ঘটবে অন্য ব্যাপার। যেখানে বড় রানী এই ব্যাপারটা কিছুতেই ভালো ভাবে মেনে নিতে পারেননি। তার ভিতরে প্রতিশোধ স্পৃহা জেগে ওঠে। ফলে সে প্রতিশোধ নেওয়ার জন্য মীরা যে মুহূর্তে শ্রীকৃষ্ণের পূজা করছিল তখন কাপড়ে আগুন ধরিয়ে দেয়। তারপর কি ঘটবে তা জানার জন্য আপনাদেরকে স্টার জলসা তে অবশ্যই দেখতে হবে তৃতীয় পর্ব।

shree krishna bhakto meera 2nd episode dwitiyo porbo zee bangla
মীরার সাথে গিরিধারী গোপালের প্রথম সাক্ষাতে কি ঘটলো ? Shree Krishna Bhakto Meera 2nd Episode