শ্রী কৃষ্ণ ভক্ত মীরা সিরিয়ালের প্রথম পর্ব এর ঘটনা – Shree Krishna Bhakto Meera Prothom Porbo

ছোটবেলা থেকেই রাজকুমারী মীরা ছিলেন গিরিধারী গোপালের পরম ভক্ত। আর তার জীবন কাহিনী এবং কৃষ্ণের প্রতি ভালোবাসা ফুটিয়ে তুলতে শুরু করেছে স্টার জলসা কর্তৃপক্ষ ‘শ্রী কৃষ্ণ ভক্ত মীরা’ সিরিয়াল এর মধ্য দিয়ে। মীরাবাঈ এর চরিত্রে অভিনয় করছেন দেবাদ্রিতা বসু এবং শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করছেন প্রারব্ধী সিংহ। ইতিমধ্যে এই জুলাই মাসের 26 তারিখ থেকে ‘শ্রী কৃষ্ণ ভক্ত মীরা’ সিরিয়াল টি শুরু হয়ে গিয়েছে। আমি এই পোস্টে আপনাদের জানাতে চলেছি এই সিরিয়ালটি প্রথম পর্বে ঠিক কী ঘটেছে? (Shree Krishna Bhakto Meera serial prothom porbo 1st episode Star Jalsha)

প্রথম পর্বে দেখা যায় ছোট্ট মীরা গোপালের আরাধনা করছে এবং তার সঙ্গে দেখা করার জন্য ব্যাকুল হয়ে আছে। আর সে নিজের মনেই কথা বলছিলো তখন। ঠিক সেই মুহুর্তে মীরার মাতা উপস্থিত হয় এবং বলে যে চতুর্ভুজ্জির আরতী অনুষ্ঠানের জন্য বিভিন্ন ধরনের সাজ পোশাক গহনা নিয়ে এসেছে মীরার জন্য। কিন্তু মিরা এই সমস্ত সাজসজ্জা এবং গহনার প্রতি কোনভাবেই আকৃষ্ট হয় না।

সে তার পোশাক-আশাক এবং অলংকারগুলো তাদের দুই দাসী মঙ্গলা এবং সুন্দরী কে দিয়ে দেয়। এরপর সেখানে গুরুদেব উপস্থিত হন। আর রাজা সেখানে বলেন যে এরপর থেকে তার মেয়ে শ্রী কৃষ্ণের আরাধনা করবে। কিন্তু বড় রানী সেই কথা মানতে অস্বীকার করেন। তার যুক্তি ছিল যে এতদিন ধরে এই বংশের বড় ছেলে ও তার ছেলে জয়মল শ্রী কৃষ্ণের আরাধনা করে আসছে। এমনকি তাদের বাবার বাড়ির বংশে নাকি কোন মেয়েরা এখনো পর্যন্ত ওইভাবে আরাধনা করে নি।

এরপর মীরা শ্রীকৃষ্ণের জন্য মালা প্রস্তুত করে। তারপর বাইরে ঘুরতে ঘুরতে এক মরুভূমির মাঝখানে এক অনিন্দ্য সুন্দর বাঁশির সুর শুনতে পায়। সে বাঁশির সুরে মোহিত হয়ে যায়। আর ওই যুবকের কাছ থেকে সে বাশির সুর শেখার জন্য আবদার করে। প্রকৃতপক্ষে ওই যুবকই ছিল মীরার প্রাণের প্রিয় শ্রীকৃষ্ণ।
Don’t Miss Out: Shree Krishno Bhakto Meera Wiki – Cast, Story, Release Date – Star Jalsha

কিন্তু মিরা এই ব্যাপারটা বুঝতে পারে না কিছুতেই। অপরদিকে ওই যুবক মীরাকে একটা শর্তে বাঁশি বাজানো শিখিয়ে দেওয়ার জন্য রাজি হয়। আর তা ছিল তাকে ওই মালাটি উপহার দিতে হবে। কিন্তু কোন মীরা কোন ভাবেই রাজী হয়না মালাটি দিতে। শেষমেষ ওই যুবক মীরাকে তার ঐ বাঁশি একটু ধরে দেখতে দেয়।

আর ওই বিশেষ প্রকারের বাঁশি স্পর্শ করার সঙ্গে সঙ্গেই মীরা সংজ্ঞা হারিয়ে ফেলে। সে অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। আর সেই মুহূর্তে প্রভু শ্রীকৃষ্ণ ওই স্থান থেকে অন্তর্ধান করেন। এর পরবর্তী অংশে কি ঘটবে তা জানার জন্য নিচের ক্লিক করুন।
মিস করবেন না: শ্রী কৃষ্ণ ভক্ত মীরা সিরিয়াল এর দ্বিতীয়় পর্ব – শ্রীকৃষ্ণ এবং মীরার প্রথম সাক্ষাতেে কি ঘটলো?

shree krishna bhakto meera prothom porbo 1st episode star jalsha
শ্রী কৃষ্ণ ভক্ত মীরা সিরিয়ালের প্রথম পর্ব এর ঘটনা – Shree Krishna Bhakto Meera Prothom Porbo