দুধওয়ালার মেয়ে হলেন বিচারপতি। তার সাফল্য সকলকে তাক লাগিয়ে দেওয়ার মত

যোগ্যতা এবং পরিশ্রম কেউ যদি করে তাহলে সে যেখানেই, যেভাবেই থাকুক না কেন একদিন তার সাফল্য অর্জন করে নেবে। এইরকমই কিছু ঘটনা ঘটলো রাজস্থানের উদয়পুরে। রাজস্থানের উদয়পুরে এরকমভাবে এক দুধওয়ালার মেয়ে ২০১৮ সালে রাজস্থান জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা দিয়েছিল এবং যেখানে উত্তীর্ণ হয়। (Success Story News of a poor girl : Sonal Sharma the daughter of milkman becomes a judge and creates history in Udaipur Rajasthan)

সোনাল শর্মা তিনি সিদ্ধান্ত নিয়েছেন যে, তিনি নিজেকে বিচারপতি হিসেবে তৈরি করবেন। বয়স তার ২৬, সারাজীবন তিনি পড়াশোনা করেছেন এবং কোনদিনও পড়াশোনা থেকে মনোযোগ হারায়নি এবং তারই পরিণতি হলো এইরকম একটি সাফল্য। এলএলবি, এলএলএম এবং বি এস পরীক্ষায় তিনি প্রথম স্থান অধিকার করে নিয়েছেন, পরে তিনি এই বিষয়ে প্রশিক্ষণ নিয়েছিলেন।

খবরে প্রকাশ হয় যে তিনি রাজস্থানের সেশন কোর্টে ম্যাজিস্ট্রেটের পদে নিয়োগ পাচ্ছেন। এই বিষয়ে রেজাল্ট বেরিয়েছিল ২০১৯ সালের ডিসেম্বর মাসে কিন্তু ছিল ততদিন পর্যন্ত ওয়েটিং লিস্টে। অবশেষে ভাগ্য তাকে সঙ্গ দিলো এবং প্রকাশ পেল তার নাম। (Sonal cracks Rajasthan Judicial Service – RJS and is going to be a Justice Sharma in Rajasthan session court)

একটি ছোট্ট গ্রাম উদয়পুরের এক দরিদ্র ঘরের মেয়ে সোনাল। সব সময় জিনিসপত্র কেনার সামর্থ্য হয়নি। সাইকেলে করে তিনি কলেজে যেতেন। পড়াশুনার সমস্ত বিষয়ে বই না থাকায় লাইব্রেরীতেই তিনি তার পড়াশুনা চালিয়ে যেতেন। খবর সূত্রে জানা গেছে একটি গোয়াল ঘরের মধ্যে একটা অস্থায়ী টেবিল পেতে পড়াশুনা চালিয়ে যেতেন, পড়াশোনা চালিয়ে যাওয়ার সাথে সাথেই তিনি তার গোয়ালের গরু গুলোকে দেখাশোনা করতেন।

এরকম একটি সাফল্য পেয়ে সোনাল আজ ভীষণ খুশি, সে বলেছে যে, সব সময় আমার জুতোতে গোবর লেগেই থাকত। এই বিষয় নিয়ে আমার সহপাঠীরা আমাকে মাঝে মাঝে বলতো, আমি তখন লজ্জা পেতাম। তবে আজকে আমার কোনরকম লজ্জা নেই আমার বাবা মাকে নিয়ে আমি ভীষণ গর্ব করি।

Sonal Sharma the daughter of milkman becomes a judge and creates history in Udaipur Rajasthan
দুধওয়ালার মেয়ে হলেন বিচারপতি। তার সাফল্য সকলকে তাক লাগিয়ে দেওয়ার মত