গ্রেপ্তার হলেন প্রাক্তন বিখ্যাত ক্রিকেটার সুরেশ রায়না

ইতিমধ্যে ভারতীয় দলের প্রাক্তন স্টার ক্রিকেটার সুরেশ রায়না সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেল। শোনা গেল মঙ্গলবার মুম্বাইয়ের একটি ক্লাবে সার্চ করে মুম্বাই পুলিশ। আর সেখান থেকেই সুরেশ রায়না এবং বলিউডের বিখ্যাত র্যাপার গুরু রন্ধাওয়াসহ সর্বমোট 34 জনকে অ্যারেস্ট করে মুম্বাই পুলিশ। (Mumbai News : Star cricketer Suresh Raina and Rapper Guru Randhawa are arrested)

আর এই ক্লাবটি নাম হল মুম্বাই ড্রাগনফ্লাই। অপরদিকে এই ক্লাবটি মুম্বাই বিমানবন্দরে নিকটে অবস্থিত। আর এই ক্লাবের সার্চ করে স্টার ক্রিকেটার এবং বলিউডের শিল্পী কে গ্রেপ্তার করে মুম্বাই পুলিশ। পরবর্তীকালে দু’জনকেই জামিনে মুক্তি দেওয়া হয়। (Mumbai Police arrests Suresh Raina, Guru Randhawa and total 34 persons from Dragonfly Club near Mumbai Airport)

আর এই ক্লাব থেকে মোট 34 জনকে গ্রেপ্তার করা হয়। আর গ্রেপ্তার হওয়া লোকদের মধ্যে রয়েছেন ক্লাবের 7 জন কর্মচারী। আর অভিযোগ হলো যে, তারা করোনা নিয়ম-নীতি লংঘন করেছেন।

পুলিশের প্রবীণ আধিকারিক জানান,”বলিউডের সংগীতশিল্পী গুরু রন্ধাওয়া এবং ক্রিকেট স্টার সুরেশ রায়না কোভিড নিয়ম ভেঙেছেন। আর তাই ওনাদেরকে অ্যারেস্ট করা হয়। তবে পরবর্তীকালে উনাদেরকে জামিন দেওয়া হয়েছে।”

পরবর্তীকালে মুম্বাই পুলিশ তাদের গ্রেপ্তারের অভিযোগের ব্যাপারে বিস্তারিত তথ্য দিলেন। তিনি জানালেন যে, এই ৩৪ জন ব্যক্তি ভারতীয় দণ্ডবিধির ১৮৮ এবং ২৬৯ ধারা লংঘন করেছেন। আর সে কারণেই এই দুজনকে অ্যারেস্ট করা হয়েছিল।

ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী, সরকারের দেওয়া কোন নিয়ম যদি কেউ অমান্য করে এবং ২৬৯ ধারা অনুসারে, কেউ যদি জেনে বুঝে সরকারের কোন আইন অমান্য করে বা অবহেলা করে এবং বিশেষত যে কোন রোগের ব্যাপারে যা সংক্রমিত হয়ে গেলে সাংঘাতিক ভাবে মানুষের জীবন বিপর্যস্ত হয়ে পড়তে পারে তাহলে তিনি গ্রেপ্তারের যোগ্য।

অপরদিকে মহারাষ্ট্র সরকার নতুন করে কিছু বিধিনিষেধ চালু করেছেন। প্রথমত, সোমবারে মিউনিসিপাল কর্পোরেশন এলাকাতে নাইট কারফিউ চালু করেন। অপরদিকে নতুন করে শোনা গেল যে ব্রিটেনে করোনা রোগ পুনরায় ছড়িয়ে পড়ছে। ফলে উপরোক্ত সর্তকতা গ্রহণ করা হয়েছে। অধিকন্তু, বৃটেনের সাথে সব প্রকার বিমানে যাতায়াত স্থগিত করা হয়েছে।

এছাড়া মহারাষ্ট্র সরকার জানালেন, নতুন বছরে বিভিন্ন অনুষ্ঠান স্বাভাবিকভাবেই হয়ে থাকে। আর এর ফলে করোনা সংক্রমণ নতুন করে বাড়তে পারে। আর সেই কারণেই মুম্বাইয়ে ২২ ডিসেম্বর থেকে জানুয়ারি মাসের ৫ তারিখ পর্যন্ত উপরের সতর্কতামূলক ব্যবস্থা গুলো আরোপ করেছেন সরকার।

Star cricketer SUresh Raina and Rapper Guru Randhawa are arrested
গ্রেপ্তার হলেন প্রাক্তন বিখ্যাত ক্রিকেটার সুরেশ রায়না (Credit : @SureshKumarRainaOfficial and @GuruRandhawa on Facebook)