পুলিশের টুপিতে অশোক স্তম্ভের বদলে থাকুক হাওয়াই চটি, বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদের

এবার জনসমক্ষে বক্তৃতার সময় বিতর্কিত মন্তব্যে পুলিশকে আক্রমণ করলেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার (Balurghat BJP MP Sukanta Majumdar attacks police)। তিনি বলেন হাওয়াই চটি ছবি লাগানো টুপি পরা উচিত পুলিশের। বিজেপি সাংসদের এরকম তীব্র কটাক্ষ নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

হেমতাবাদের বিধায়কের মৃত্যু এবং চোপড়ার কিশোরীর ঘটনায় সিবিআই তদন্তের দাবি করে এদিন উত্তরদিনাজপুর করণদিঘিতে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়েছিল বিজেপির পক্ষ থেকে। সেখানে অংশ নেওয়ার পর সভা চলাকালীন বক্তৃতা দেওয়ার সময় এরকম আলটপকা মন্তব্য করে বসেন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার।

রাজ্য পুলিশ রাজ্য সরকারের সাহায্য করে নিজেদের আখের গুছাতে চাইছে বলে সুকান্ত মজুমদারের মতামত। পুলিশকে কটাক্ষ করে তিনি আক্রমণাত্মক ভঙ্গিতে বলেন, অশোক স্তম্ভ লাগানো টুপি পড়ার কোনো যোগ্যতা পুলিশের নেই। হাওয়াই চটির ছবি লাগানো টুপি পরা উচিত পুলিশের।

এদিন তিনি হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, ক্ষমতায় এলে সবাইকে দেখে নেওয়া হবে। সাংসদের এরকম আচরণে ক্ষুব্ধ রাজনৈতিক মহল। তবে পুলিশের কিছু কর্মসূচিতে গাফিলতির জন্য সাধারণ মানুষের মধ্যেও ক্ষোভ সৃষ্টি হয়েছে। পুলিশের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণ করার অভিযোগ করেছেন সুকান্ত মজুমদার।

তবে পুলিশের টুপিতে অশোকস্তম্ভ ব্যবহার অত্যন্ত ঐতিহ্যপূর্ণ এবং এর গুরুত্ব অপরিসীম। রাষ্ট্রের সূচক ও সম্মান নিয়ে এই রকম আলটপকা মন্তব্য বিজেপি সাংসদ কিভাবে করলেন, সেই নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।