‘বিরাট হলেন ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে ভালো ব্যাটসম্যান’ এরকমই মন্তব্য করলেন গভাস্কর

এই সময়ের ভারতের সবথেকে ভালো ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি এরকমই মন্তব্য করলেন গভাস্কর। গাভাস্কার সবসময়ই স্পষ্ট কথা বলতে অভ্যস্ত। বিরাটের অন্যান্য ব্যাপারে যেমন তিনি সমালোচনা করতে এগিয়ে আসেন,তেমনি ভালো দিক নিয়ে বলতে পিছপা হলেন না। তার মতে এই এক দশকে যত জন খেলোয়াড় রয়েছে তাদের মধ্যে সবচেয়ে সেরা ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি। (Cricket News : Sunil Gavaskar praises the team India Captain Virat Kohli)

শুধুমাত্র ভারতের নয় সমগ্র বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে নিযুক্ত করলেন বিরাট কোহলিকে। কোহলি প্রায় ১২ হাজারের উপরে রান পূর্ণ করেছেন, এর ভারতের হয়ে যে ম্যাচগুলি তিনি খেলেছেন প্রত্যেকের বেশি তাতেই ভারত বিজয়ী হয়েছে।

তাই এটা সকলের কাছেই স্পষ্ট যে শুধুমাত্র তিনি নিজের রানের সংখ্যাটা বাড়িয়ে জাননি, তার সাথে তিনি তার দলকে জেতানোর জন্য ব্যাট করে গেছেন।

গাভাস্কার বলেন, কোহলি কত রান করেছে এবং কটা উইকেট নিয়েছে সেটা বড় কথা নয় তার থেকেও অনেক বড় ব্যাপার হল সে তার দলকে জেতানোর জন্য কিভাবে খেলেছেন।

চলতি বছরের ডিসেম্বর মাসে ভারত নামতে চলেছে অ্যাডিলেডের দিনরাতের টেস্টে। এই টেস্টটিতে খেলা হবে গোলাপি বলের সাহায্যে। আগের বছর মাত্র একবারই বাংলাদেশের বিরুদ্ধে খেলার সময় গোলাপি বল ব্যবহার করা হয়েছিল।

আপাতত ম্যাচের ব্যাপার নিয়ে বিরাট জানিয়েছেন যে, প্র্যাকটিস করতে যদি বলের জন্য চোট পেয়ে যাওয়া হয় তাহলে আসল ম্যাচ খেলতে গেলে সমস্যায় পড়তে হতে পারে।

আপাতত খেলার জন্য যথেষ্ট ছন্দে রয়েছে উমেশ যাদব।

Sunil Gavaskar praises the team India Captain Virat Kohli
‘বিরাট হলেন ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে ভালো ব্যাটসম্যান’ এরকমই মন্তব্য করলেন গভাস্কর (Credit : Instagram)