ফার্ম হাউস থেকে উদ্ধার হল সুশান্তের হাতে লেখা নোট, নয়া জল্পনার সূচনা

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু হয়েছে তিন মাস হতে চলল। এখনো পর্যন্ত জানা যায় নি মৃত্যুর আসল কারণ। ইতিমধ্যে বহু তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে। অভিনেতার মৃত্যুর সঙ্গে মাদকযোগের সন্ধান পেয়েছে তদন্তকারী আধিকারিকরা। গ্রেপ্তার করা হয়েছে সুশান্তের প্রাক্তন বান্ধবী রিয়া চক্রবর্তীকে (Rhea Chakraborty)। এর মাঝেই এক চাঞ্চল্যকর তথ্য আবারো সারা ফেলেছে সিনে দুনিয়ায়।

সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের ফার্ম হাউস থেকে পাওয়া গিয়েছে তার নিজের হাতে লেখা নানা নোট (Sushant Singh Rajput’s own handwritten notes recovered from his firmhouse)। সেখানে অভিনেতার কিছু কাল্পনিক চিন্তার কথা উঠে এসেছে। নোট গুলিতে লিখেছিলেন “সমস্যার সমাধান কি করে হবে? সঠিক উত্তর বলে কিছু হয়না, হয় আরো ভালো প্রশ্ন। সুখ কেন?” এরকম নানা প্রশ্ন পাওয়া গিয়েছে অভিনেতা লেখা নোটে। তিনি লিখেছেন, যখন তিনি ছিলেন ঈশ্বর ছিলেন না। এখন ঈশ্বর আছেন তিনি নেই। তুমি যাকে খুঁজছো সে তোমাকে খুঁজছে। তৃতীয় নয়ন, কৈলাস, সোমরস, তপস্যা, যোগ, নাসা এরকম বিভিন্ন ধরনের লেখা তিনি লিখেছেন ওই নোটে।

sushant singh rajput smiling
সুশান্ত সিং রাজপুত (ক্রেডিট: গুগোল)

সুশান্ত সিং রাজপুতের লেখা আর‌ও একটি নোট উদ্ধার হয়েছে। যেখানে ২০১৮-এর ২৭ এপ্রিলের একটি দৈনিক রুটিন লিখেছিলেন। সেই নোটে নো স্মোকিং-এ টিক দিয়েছিলেন অর্থাৎ সুশান্ত ধূমপান না করতে অথবা ধূমপান ছাড়তে চাইছেন সে বিষয়ে স্পষ্ট। সেই দৈনিক রুটিনে মধ্য রাতে আড়াইটার সময় ঘুম থেকে ওঠা তারপর চা খাওয়া এমনকি বেদ মন্ত্র জপ করার ঘটনাও লেখা রয়েছে। কেদারনাথ সিনেমার জন্য চিত্রনাট্য পড়ার কথা লেখা রয়েছে সেই নোটে। কৃতী শ‍্যাননেরর সঙ্গে সময় কাটানোর কথা উল্লেখ করা রয়েছে নোটে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর প্রায় ৮১ দিন পর মাদকের কথা স্বীকার করেন সুশান্তের প্রাক্তন বান্ধবী রিয়া চক্রবর্তী। নিয়মিত মাদক সেবন এবং মাদক যোগসূত্রের অপরাধে গ্রেপ্তার করা হয় রিয়া চক্রবর্তীকে। বর্তমানে বাইকুল্লা জেলে রয়েছেন রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty, ex- girlfriend of Sushant Singh Rajput stays in Byculla jail, Mirza Galib Road, Mumbai for now)। একটি হোয়াটসঅ্যাপ চ‍্যাট থেকেই তদন্ত অন্য দিকে মোড় নেয়। সেই হোয়াটসঅ্যাপ চ্যাট-এর সূত্র ধরে গ্রেফতার করা হয় রিয়া চক্রবর্তী এবং তার ভাই সৌভিক চক্রবর্তীকে (Showik Chakraborty)।

সুশান্ত সিং রাজপুতের হাউজ ম্যানেজার স‍্যামুয়েল মিরান্ডাকেও গ্রেপ্তার করা হয় ইডির তরফে। সূত্রের খবর, মাদকচক্রে রিয়া চক্রবর্তী ছাড়াও নাম জড়িয়েছে সারা আলি খান, রকুল প্রীত সিং, দিলবেচারার পরিচালক মুকেশ ছাবরার ও সুশান্তের পুরোনো ম্যানেজার ও বন্ধু রোহিনী আইয়ারের নাম।এরইমধ্যে সুশান্ত সিং রাজপুতের বিষয়ে বর্ণবিদ্বেষী মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন রাষ্ট্রীয় জনতা দলের নেতা অরুণ যাদব। তিনি সুশান্তের রাজপুত হওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। তিনি বলেছেন রাজপুতরা কখনো আত্মহত্যা করতে পারেন না।