“মাদকযোগ” নিয়ে বলিউডের বদনাম ঘোচাতে সরব হলেন জয়া-তাপসীরা

মঙ্গলবার রাজ্যসভার অধিবেশনে বলিউডের “ড্রাগযোগ” নিয়ে সংসদে কড়া ভাষায় বক্তব্য রাখলেন জয়া বচ্চন। যা ইতিমধ্যেই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে রাজনীতি এবং বিনোদন জগতে। জয়া বচ্চনকে সমর্থন জানিয়েছেন বলিউডের একাংশ। তাদের মধ্যে রয়েছেন তাপসী পান্নু, সোনাম কাপুর ও অনুভব সিনহার মত নামজাদা তারকারা (Taapsee Pannu, Sonam Kapoor and Anubhav Sinha supports Jaya Bachchan)।

জয়া বচ্চনের কথার রেশ টেনে ট্যুইটারে মতামত জানিয়েছেন তাপসী পান্নু। তিনি বলেছেন, মাদকচক্র নিয়ে যখন বলিউডের বদনাম করা হচ্ছে। এই মুহূর্তে সিনেমা জগতের একজন মহিলাই রুখে দাঁড়িয়েছেন।। জয়া বচ্চনের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তিনি। জয়া বচ্চনের বক্তব্যকে সমর্থন করে ট্যুইট করেছেন দিয়া মির্জা (Also, actress Diya Mirza stands beside Jaya bachchan.)। বলিউডের মাদক নিয়ে অভিযোগে জয়া বচ্চন যে প্রতিবাদ করেছেন। সেই প্রতিবাদকে সমর্থন জানিয়েছেন অনুভব সিনহা। এক কথায় বলা যায়, বলিউডের সমর্থনের জয়ার পাশে এসে দাঁড়িয়েছেন বেশকিছু প্রথম সারির নবীন অভিনেতারা।

মঙ্গলবার গোরক্ষপুরের বিজেপি সাংসদ রবি কিষানের মন্তব্যকে নাম না করে স্পষ্ট ভাষায় সমালোচনা করেন জয়া বচ্চন। তিনি জানান, কেউ যে থালাতে খান, সেই থালাকেই অবহেলা করেন। তিনি তার মন্তব্যে স্পষ্ট করেন, দেশের লক্ষ লক্ষ মানুষ বিনোদন জগতের সঙ্গে যুক্ত। দেশের সর্বোচ্চ করদাতারা বিনোদন জগতের। বর্তমানে কেউ কেউ এই জগতের বদনাম করতে চাইছেন। বিজেপি সাংসদ রবি কিষান সোমবার অধিবেশনে প্রশ্ন তোলেন বলিউডে মাদকযোগের বাড়বাড়ন্ত নিয়ে। তিনি সুশান্ত মৃত্যু তদন্ত কাণ্ডে মাদক নিয়ে খতিয়ে দেখার অনুরোধ জানান সরকারকে।

বলিউডের পাশে দাঁড়ানোয় জয়া বচ্চন‌কে টুইটারে কটাক্ষ করেছেন কঙ্গনা রানাওয়াত। তিনি বলেছেন, কঙ্গনার জায়গায় যদি জয়া বচ্চনের মেয়ে শ্বেতা থাকতেন, কিশোর বয়সে তাকে যদি মাদক খাইয়ে যৌন নির্যাতন করা হতো তাহলে কি তিনি একই ধরনের মন্তব্য করতেন? বারবার হেনস্থার শিকার হয়ে অভিষেক যদি আত্মহত্যা করতেন তাহলে সেক্ষেত্রে কি বলতেন? সেই নিয়ে তিনি প্রশ্ন তুলেছেন। কঙ্গনা হাতজোড় করে অনুরোধ করেছেন তার প্রতি সহমর্মিতা দেখানোর জন্য। বলিউড এবং রাজনৈতিক জগতে বিস্তর প্রভাব ফেলেছে এই মাদকযোগ সংক্রান্ত সংবাদ। এই তদন্তের ভবিষ্যৎ কোন দিকে এগোয় সে দিকে তাকিয়ে সমস্ত মহল।