সুশান্তের মৃত্যু কিভাবে পাল্টে দিলো বলিউড ইন্ডাস্ট্রির বহু মানুষের জীবন ?

একটি মৃত্যু কিভাবে সকলকে পাল্টে দিতে পারে তা আমরা এই বছর দেখলাম। একটা মৃত্যু তার কাছের মানুষকে নাড়া দিয়ে যেতে পারে। কিন্তু একটি মৃত্যু একই সঙ্গে একাধিক মানুষের জীবন বদলে দিতে পারে না। কিন্তু চলতি বছরে সুশান্তের মৃত্যু তেমনটাই কিছু করে দেখালো। তাই আজ কথা বলব কিভাবে সুশান্তের মৃত্যু পালটে দিলে বলিউড ইন্ডাস্ট্রির বহু মানুষের জীবন (Bollywood Tragedy News : The death of Bollywood actor Sushant Singh Rajput teaches us some life lessons)

দিনটা এখনো হয়তো সকলের মনে আছে। যে দিন দুপুর বেলা হঠাৎ করে খবর এলো যে সুশান্ত আর নেই। তা ঠিক কিছুদিন আগে মারা গিয়েছেন ইমরান খান এবং ঋষি কাপুর। তাই সুশান্তের মৃত্যু হঠাৎ করে সকল কে নাড়া দিয়ে দেয়। আগে সকলে প্রশ্ন করে যে, কিভাবে মৃত্যু হলো তার। কোন দুর্ঘটনা নাকি শারীরিক অসুস্থতা। কিন্তু যখন জানা গেল যে শুধুমাত্র মানসিক অবসাদের কারণে সুইসাইড করেছেন তিনি, সেটা অনেকেই মেনে নিতে পারেননি।

এবার আস্তে আস্তে জানা গেল সুশান্তের জীবনের নানা কথা। বলতে গেলে লজ্জা বোধ হয় যে, সুশান্ত কয়টি হাতেগোনা ছবি ছাড়া অনেক ছবি আমরা দেখিনি। আজীবন যাদের প্রায়োরিটি দিয়ে এসেছি জীবনে, তাদের আসল চেহারা যখন আমাদের চোখের সামনে উঠে এলো, তখন লজ্জায় মাথা নত হয়েছে বই কি। বারবার মনে হয়েছে, এই তরুণ একজন প্রতিভাবান অভিনেতার মৃত্যুর পেছনে আমরা সকলে কোথাও-না-কোথাও দায়ী।

এর পর এলো বিক্ষোভের পালা। একের পর এক অভিনেতা কে বয়কট করার পালা। যেখানে সুশান্তের শেষ সিনেমাকে সকলের কাছে পৌঁছে দিতে পেরেছে হটস্টার, সেখানে আলিয়া ভাটের সিনেমাকে এক মুহুর্তে ছারখার করে দিতে পেরেছে জনগণ। শুধুমাত্র তার বিচারের আশাতে বহু মানুষ বুক বেঁধেছিলো।

এরপর সুশান্তের মৃত্যু মোড় ঘুরিয়ে নেয় নতুন একদিকে। জানা যায় মাদক চক্র পাচারের নতুন এক রহস্য। যদি চোখের সামনে রেখে আমরা জীবনে নতুন দিশা খুঁজে পাই, তারা এক মুহূর্তে আমাদের কাছে কেমন যেন অজানা হয়ে গেল। কোনটা সত্যি আর কোনটা মিথ্যা বুঝতে পারার আগেই সবটা যেনো গোলমাল হয়ে গেল।

অনেক হেভিওয়েট সেলিব্রিটির আসল চেহারা উঠে এলো আমাদের কাছে। ঝলমলে দুনিয়ার পেছনের অন্ধকার রহস্য জানতে পেরে লজ্জায় মুখ ঘুরিয়ে নিয়ে ছিলাম আমরা। সুশান্তের মৃত্যুর আজও কিনারা করতে পারেনি এনসিবি, কিন্তু সুশান্তের মৃত্যু আমাদের শিখিয়ে গেছে অনেক কিছু।

…শিখিয়ে গেছে চোখ বন্ধ করে বিশ্বাস না করতে। শিখিয়ে গেছে সত্যি এবং মিথ্যের ভেদাভেদ বুঝতে। বাস্তব জীবনকে সিনেমার জগত থেকে আলাদা করে দেখতে। শিখিয়ে গেছে সকলের আগে ভালো মানুষ হতে।

The death of Bollywood actor Sushant Singh Rajput teaches us some life lessons
সুশান্তের মৃত্যু কিভাবে পাল্টে দিলো বলিউড ইন্ডাস্ট্রির বহু মানুষের জীবন ? (Credit : @sushantsinghrajput on Instagram)