আবার কাশ্মীরের কয়েকটি জঙ্গি ঘাঁটি এক নিমেষে ধ্বংস করে ফেলল ভারতীয় সেনা

আবার একাধিক জঙ্গি ঘাটি নিমেষের মধ্যে ধ্বংস করে দিল ভারতীয় সেনা জওয়ান। ভারতীয় সেনা জওয়ান সূত্রে খবর পাওয়া গেছে যে, ভারতে ক্রমাগত জঙ্গিদের অনুপ্রবেশ ঘটানোর চেষ্টা করে চলেছে পাকিস্তানের সেনাবাহিনী। আগের সপ্তাহ থেকে ভারতীয় নাগরিকদের ওপর টার্গেট করে চলেছে পাকিস্তানের সেনারা। (India vs Pakistan Clash : The Indian army destroys several militant bases in Kashmir in an instant)

গুলিবর্ষণ করে তারা ভারতীয় সীমান্তে ভারতীয় জওয়ানদের ব্যস্ত করে রাখার জন্য যুদ্ধ ক্রমাগত চালিয়ে যাচ্ছেন এবং অন্যদিকে সেই সুযোগ নিয়েই জঙ্গিরা ঢোকার চেষ্টা করছেন ভারতে। এই সূত্র ধরে যখন ভারতীয় সেনারা খবর পায়, তখনই নিমেষের মধ্যে শেষ করে ফেলে কাশ্মীরের কয়েকটি জঙ্গী ঘাঁটি।

কাশ্মীরের তরফ থেকে জানানো হয়েছে যে, যে সমস্ত জঙ্গিদের মৃত্যু হয়েছে সেগুলি আসলে একদমই সাধারণ নাগরিক। এই বলে অন্যান্য বাইরের দেশগুলো থেকে সহানুভূতি পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন পাকিস্তানরা।

এই রকম তথ্য পাকিস্তানের তরফ থেকে দেওয়ার পরেই নড়েচড়ে বসে ভারতীয় সেনারা। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, কাশ্মীরে যে জঙ্গি ঘাঁটিতে ধবংস করে দেওয়া হয় সেই অভিযান চালানো হয়েছিল ১৩ই নভেম্বরে।

খবর সূত্রে জানা গিয়েছিল যে, বালাকোটে বিমান ঘটনার ব্যাপারটির পর পাকিস্তানের যে সমস্ত জঙ্গি ঘাঁটি গুলি ছিল সেগুলি তাদের নিরাপত্তা ব্যবস্থা আরও আগের থেকে বেশি বাড়িয়ে দিয়েছেন। পুলওয়ামা ঘটনাটি ঘটার পর ভারত পাকিস্তানকে যোগ্য জবাব দিয়েছিল , ২৬শে ফেব্রুয়ারি পাকিস্তান ঢুকে কয়েকটি জঙ্গি ঘাঁটিতে বোমার মাধ্যমে উড়িয়ে দিয়েছিল।

আবার ভারতীয় সেনার তরফ থেকে খবর পাওয়া যায় ,যে শীতের দিকেই জঙ্গিদের ভারতে প্রবেশ করানো হয় এবং এই শীতেও সেরকমই প্রবেশ করানোর পরিকল্পনা করা হচ্ছে। এরকম পরিকল্পনার বেশ কয়েকটি ভারতীয় সেনা জওয়ানরা ব্যর্থ করে দিয়েছেন।

The Indian army destroys several militant bases in Kashmir in an instant
আবার কাশ্মীরের কয়েকটি জঙ্গি ঘাঁটি এক নিমেষে ধ্বংস করে ফেলল ভারতীয় সেনা