পুলিশের মানবিক রূপ ! একপ্রকার গ্রিন করিডোর করে মা এবং তার সদ্যোজাত ছেলেকে হাসপাতালে পৌঁছে দিলো

মাঝেমাঝেই অভিযোগ শোনা যায় যে এখানে এরকম অমানবিকতা নিদর্শন দেখা গেল ইত্যাদি ইত্যাদি। তবে মানবিকতা যে এখনো টিকে আছে তার প্রমাণ নতুন করে দিল কলকাতা পুলিশ। মূলত পুলিশের পক্ষ থেকে গ্রিন করিডোর করে মা এবং তার ফুটফুটে সন্তান কে নিরাপদে হাসপাতালে নিয়ে যাওয়া হল। (The additional OC of Tiljala Traffic Guard shows humanity. The mother and her newborn son are rushed to the hospital through a green corridor)

তখন দুপুর বারোটা বেজে 50 মিনিট। আর মা হওয়ার মুহূর্তে পৌঁছে গেছেন এরকম মনোহরা বিবি চিত্তরঞ্জন মেডিকেল কলেজ থেকে ব্লাড টেস্ট করার পর বাড়ি রওনা হয়েছিলেন। তিনি বাড়ি ফেরার জন্য ঘটকপুকুর এর বাসে উঠে পড়েন। আর তখনই শুরু হয়ে যায় গন্ডগোল। (Pregnant Manohara gets up into a bus moving towards Ghatakpukur)

মনোহরা বিবির প্রসব যন্ত্রণা শুরু হয়ে যায় বলে জানাল পরিবারের তরফ থেকে। আর ওনার সঙ্গে ছিলেন শুধুমাত্র উনার দিদি। এরপর ওই অন্তঃসত্ত্বা মহিলার প্রসব যন্ত্রণা ক্রমাগত বাড়তে থাকে। ফলে বাসন্তীর পশ্চিম চৌবাগা মোড়ে একপ্রকার নিরুপায় হয়ে বাস থেকে নেমে যান। আর রাস্তাতেই তার কোল আলো করে জন্ম হয় এক পুত্রসন্তানের। (News from West Chowbaga More, Basanti)

আর ওই রাস্তা দিয়ে তখন যাচ্ছিলেন তিলজোলা ট্রাফিক গার্ডের অ্যাডিশনাল ওসি। জানা গেল ওই পুলিশের নাম সৌভিক চক্রবর্তী। আর ওনার নজরে ব্যাপারটা পড়ে যায়। আর জরুরি পরিস্থিতি আজ করতে পেরে উনি সঙ্গে সঙ্গে ঝাঁপিয়ে পড়েন। (Additional OC Souvik Chakraborty helps pregnant Manohara Bibi and reaches her and her baby son to the hospital )

অ্যাডিশনাল ওসি সৌভিক বাবু জানালেন,”আমি যখন বাসন্তী রোডে রাউন্ডে ছিলাম হঠাৎ করে দেখলাম ওই মহিলা অসুস্থ হয়ে পড়েছেন। হঠাৎ করে আচমকা রাস্তাতে ডেলিভারিও হয়ে যায়। নিজের গাড়িতে ছিলাম, ওয়ারলেসে পর পর পর পর বলতে বলতে একপ্রকার গ্রিন করিডোর করে নিয়ে এসেছি। মা এডমিট হয়েছে বাট সুস্থ আছে। ছেলে বাচ্চা, বাচ্চাও সুস্থ আছে।”

The mother and her newborn son are rushed to the hospital through a green corridor
পুলিশের মানবিক রূপ ! একপ্রকার গ্রিন করিডোর করে মা এবং তার সদ্যোজাত ছেলেকে হাসপাতালে পৌঁছে দিলো