ডাউনলোড এর তালিকায় ফেসবুক কে হারিয়ে দিল টিক টক অ্যাপ, Facebook vs Tik Tok

এতদিন পর্যন্ত মোস্ট ডাউনলোডের অ্যাপ সবথেকে বেশি ডাউনলোড করা অ্যাপ্লিকেশন ছিল ফেইসবুক Facebook. তবে ২০২০ সালে ফেসবুক কে হারিয়ে দিল টিকটক Tik Tok. তারা উঠে এলো শীর্ষস্থানে। অ্যাপস অ্যানালিটিক্স ফর্ম App Annie-এর দেওয়া তথ্য অনুসারে, অ্যান্ড্রয়েড এবং আইওএস প্লাটফর্মে লোকজন সব থেকে বেশি পরিমাণে ডাউনলোড করেছেন টিক টক। (Technology News : Tik Tok beats Facebook and becomes the most downloaded app in 2020)

বর্তমানে এক নম্বরে রয়েছে টিক টক। অপরদিকে দুই নম্বরে রয়েছে ফেইসবুক এবং তৃতীয় স্থানে রয়েছে হোয়াটসঅ্যাপ। অপরদিকে, অ্যাপ এনি আরো চাঞ্চল্যকর তথ্য জানালো টিকটক সম্পর্কে।

তারা জানালো, ২০২১ সাল থেকে প্রতিমাসে টিক টক অ্যাপস এ একটিভ থাকবেন এক বিলিয়ন অর্থাৎ 100 কোটির মত ইউজার। আর এই মুহূর্তে অর্থাৎ ২০২০ সালে সক্রিয় ব্যবহারকারীর ভিত্তিতে টিকটক রয়েছে ৮ নম্বর স্থানে। মূলত ২০২০ সালের শুরু থেকেই টিক টক জনপ্রিয়তায় আকাশ ছুঁয়ে ফেলে।

তবে পরবর্তীকালে দর্শকদেরকে আরো নতুন কিছু দিতে হবে টিকটক প্ল্যাটফর্ম থেকে। তারা যদি শুধুমাত্র ভিডিও শেয়ারিং এর অপশন রাখে তাহলে কিন্তু তাদের জনপ্রিয়তা ঘাটতি পরলেও পরতে পারে। তাদেরকে অন্যান্য অপশন ভাবতে হবে। আর ক্রমাগত তারা যদি এইভাবে এগিয়ে যেতে থাকে তাহলে ২০২১ সাল নাগাদ টিক টক নেটফ্লিক্সের মত বিশ্বে বহুল জনপ্রিয় মুভি প্লাটফর্ম কে টেক্কা দিয়ে দেবে।

প্রসঙ্গত, করোনা মহামারীর কারণে এই মূহুর্তে অনলাইনে ক্লাস বা বিভিন্ন প্রকার যোগাযোগ একপ্রকার বাধ্য হয়ে করতে হচ্ছে। ফলে অনেকেই ভিডিও কনফারেন্স করছেন। আর এর ফলে জুম অ্যাপ এর চাহিদা আকাশচুম্বী। হঠাৎ করে এই অ্যাপের ডাউনলোডের পরিমাণ প্রচুর পরিমাণে বেড়ে গিয়েছে। আর ঠিক এই বছর অর্থাৎ ২০২০ সালে Zoom অ্যাপের ডাউনলোডের স্থান ২১৯ ধাপ এগিয়ে এসেছে। তারা এই মুহূর্তে মস্ট ডাউনলোডেড তালিকায় 4 নম্বর স্থান দখল করে রয়েছে।

Tik Tok beats Facebook and becomes the most downloaded app in 2020
ডাউনলোড এর তালিকায় ফেসবুক কে হারিয়ে দিল টিক টক অ্যাপ