দিনেরাতে বদল হচ্ছে দল, বীরভূমে এমনই নাটকীয় কাণ্ড চলছে

Birbhum : বছর বছর দল বদলানোর, রাজনৈতিক বিভিন্ন ঘটনা আমরা প্রায়ই দেখে থাকে, কিন্তু দিনে-রাতে দলবদল এর ঘটনা এই প্রথমই মনে হয় শোনা গেল। ঘটনাটি হল বীরভূমে। বীরভূমের দুবরাজপুরের পঞ্চায়েতে সদস্য পদে রয়েছে রফিকা বিবি। তিনি এক দিনে ঘটিয়ে ফেললেন এমন এক ঘটনা যা কোনদিন আপাতত শোনা যায়নি। একদিন মাত্র ২৪ ঘণ্টার মধ্যে রাজনৈতিক দল বদল করলেন তিনি। তার এই কাজের জন্য পড়ে গেছে রাজনৈতিক মহলে। (TMC Panchayat member Rafika Bibi goes to BJP and again returns to TMC within 24 hours in BIrbhum)

২0২১ সালের বিধানসভা ভোট একদমই সামনে, তাই কে যোগ দেবে কোন দলে, এই নিয়ে নেতা মন্ত্রীদের মধ্যে এখন ভাবনা-চিন্তা চরম পর্যায়। নিজেদের আধিপত্যকে বিস্তার করতে এখন ব্যস্ত বিজেপি। তৃণমূলকে ভাঙার চেষ্টা তারা অনবরত করে যাচ্ছে।

এইরকমই পর্যায়ে দুবরাজপুরের পঞ্চায়েতের সদস্য রফিকা বিবি এবং তার স্বামী দুজনেই তৃণমূল দল ছেড়ে যোগদান করলেন বিজেপি তে। এই খবরটি ছড়িয়ে যেতেই বীরভূমের তৃণমূলের সদস্যরা নড়েচড়ে বসে, এবং তারা চেষ্টা করে রফিকা বিবি এবং তার স্বামীকে বোঝানোর। অবশেষে রফিকা বিবি এবং তার স্বামী আবার কিছু ঘন্টা পরে তৃণমূলে যোগদান করেন।

রফিকা বিবি এর সমস্ত ঘটনার বর্ণনা দিতে গিয়ে বিজেপির ওপর সমস্ত দায়ভার চাপিয়ে দিয়ে বলেন,”আমাদের বুঝিয়ে-সুজিয়ে দলে টেনে নিয়ে গেছে।আমরা ভুল করেছি। আমি তৃণমূলের সদস্য ছিলাম এবং আগামী দিনেও তৃণমূলের সদস্যই থাকবো”।

রফিকা বিজেপিকে নিশানা করে বলেন যে, বিজেপি তাদের হুমকি দিয়েছে। বীরভূমের দুবরাজপুরের তৃণমূলের থেকে জানানো হয়েছে যে রফিকা বিবি এবং তার স্বামী নিজেদের ভুল বুঝেই আবার তৃণমূলে ফিরে এসেছে।

তৃণমূল ব্লগ থেকে রফিকা বিবির হাতে ধরিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের পতাকা, সেই সময় উপস্থিত ছিলেন দুবরাজপুর এলাকার পঞ্চায়েত সমিতির অন্যান্য সদস্যরাও।

TMC Panchayat member Rafika Bibi goes to BJP and again returns to TMC within 24 hours
দিনেরাতে বদল হচ্ছে দল, বীরভূমে এমনই নাটকীয় কাণ্ডে চলছে