সরকারি কর্মীদের ডিএ পাওনার ব্যাপারে মামলায় প্যাঁচ, DA প্রাপ্তি প্রশ্নের মুখে

রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ পাওনা নিয়ে হাইকোর্টে রাজ্যের তরফ থেকে করা হয়েছিল আবেদন, সেই আবেদনের রায় ঘোষণা করে হাইকোর্ট । এই মামলার শুনানি হওয়ার কথা ৩রা ডিসেম্বর, কিন্তু রাজ্যের এই আবেদন স‍্যাট ২৩ শে সেপ্টেম্বরে খারিজ করে। (Uncertainty of getting DA of govt employees before vote)

তারপরেই রাজ্য, তাদের রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ পাওনার লড়াই নিয়ে গেল হাইকোর্ট পর্যন্ত। বিধানসভা ভোট সামনেই এরমধ্যে তাদের প্রাপ্ত পাবে কিনা সেই নিয়ে যথেষ্ট প্রশ্ন রয়েছে সরকারি কর্মচারীদের মধ্যে।

রাজ্যের সরকারি কর্মচারী সংগঠনের তরফ থেকে আইনজীবী ফিরদৌস শামীম একথা বলেন যে, রাজ্যের দেওয়া আবেদনপত্র ২৩ শে সেপ্টেম্বর স‍্যাট খারিজ করে দিয়ে বলা হয়, যে সরকারি কর্মচারীদের বাকি ডিএ রয়েছে সেটা দেওয়া বাধ্যতামূলক।

স‍্যাট এর পক্ষ থেকে জানানো হয় যে, যেহেতু এখন করোনা পরিস্থিতি তাই রাজ্যের পক্ষ থেকে আনা এই সমস্যার সমাধান নিয়ে অবশ্যই চিন্তা করে কিছু সিদ্ধান্তে আসতেই হবে।

স‍্যাটের বিচারপতির তরফ থেকে এইরকমই রায় দেওয়া হয়েছে । ২০১৯ সালে স্যাট রাজ্য সরকারকে, সরকারি কর্মীদের ডিএ দেওয়ার কথা বলেছিলেন ছয় মাসের মধ্যে।

স‍্যাটের এই নির্দেশ না মানা হলে, সরকারি কর্মী দলের সংগঠন আদালতে মামলা দায়ের করেন। এরপর রাজ্যে আবার স‍্যাটে রিভিউ করার জন্য পিটিশন জমা দেওয়া হয়।

চলতি বছরের মার্চ মাসে ৩ তারিখ নাগাদ এই পিটিশনের শুনানি করা হয় এবং সাথে এই বিষয়ে রায়ও ঘোষিত হয়।

Uncertainty of getting DA of govt employees before vote
সরকারি কর্মীদের ডিএ পাওনার ব্যাপারে মামলায় প্যাঁচ, DA প্রাপ্তি প্রশ্নের মুখে (Credit : Google)