Visva Bharati Recruitment 2021 : ১০৬ প্রফেসর নিয়োগ করবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (কর্মসন্ধান)

Visva Bharati Recruitment 2021 : বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একের অধিক শূন্যপদে শিক্ষক নিয়োগের অ্যাডভার্টাইজমেন্ট পাবলিশ করেছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে। জানা গেলো, প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদ মিলিয়ে মোট ১০৬ জন শিক্ষক নিয়োগ করা হবে। আবেদন করার শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি। কোন বিভাগে শূন্য পদ কত, শিক্ষাগত যোগ্যতা, বেতন, বয়স, আবেদন ফি জানার জন্য এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন। (Visva Bharati University authority publishes an advertisement for the recruitment of 106 teachers. To know about the details of Age limit, Vacancy, educational qualification, salary, application fee, last date to apply, check out the entire post (কর্মসন্ধান )

শূন্য পদ (No of Vacancy) :

প্রফেসর : ৩৩ জন
অ্যাসোসিয়েট প্রফেসর : ৫৩ জন
অ্যাসিস্ট্যান্ট প্রফেসর : ২০ জন

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification):
প্রফেসর (Professor) – সংশ্লিষ্ট বিষয়ে পিএইচ.ডি ডিগ্রি। সক্রিয়ভাবে গবেষণায় যুক্ত থাকতে হবে। সঙ্গে পিয়ার-রিভিউড (বিশেষজ্ঞরা খতিয়ে দেখার পর গবেষণার কাজ প্রকাশিত হয়) বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) তালিকাভুক্ত জার্নালে কমপক্ষে ১০ টি গবেষণাপত্র প্রকাশিত হবে। নির্ধারিত মানদণ্ড অনুযায়ী সামগ্রিক রিসার্চ স্কোর ১২০ থাকতে হবে বলে জানানো হয়েছে।

অ্যাসোসিয়েট প্রফেসর (Associate Professor) – সংশ্লিষ্ট বিষয়ে পিএইচ.ডি ডিগ্রি। একইসঙ্গে কমপক্ষে ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে।

অ্যাসিসট্যান্ট প্রফেসর (Assistant Professor) – যে কোনও অনুমোদিত ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ , অথবা অনুমোদিত বিদেশি বিশ্ববিদ্যায় থেকে সমতুল্য ডিগ্রি থাকলে আবেদন করা যাবে।

বেতন (Salary) :

প্রফেসর – মাসিক ১৪৪,২০০ টাকা
অ্যাসোসিয়েট প্রফেসর – মাসিক ১৩১,৪০০ টাকা
অ্যাসিসট্যান্ট প্রফেসর – মাসিক ৫৭,৭০০ টাকা

অ্যাপ্লিকেশন ফি (Application Fee) :

1. প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর2,000 টাকা
2. অ্যাসিসট্যান্ট প্রফেসর 1,600 টাকা
3. মহিলা, বিশেষভাবে অক্ষম প্রার্থী0

বয়স (Age Limit) : (৪০-৭০) বছর

আবেদন করার শেষ তারিখ (Last Date To Apply) : ২৭ ফেব্রুয়ারি

বিজ্ঞপ্তি লিংক : https://vbrec.samarth.edu.in/index.php/site/page?id=bf30e17656451bd7696373075e353304cf9b4669446a0ce37f6e8870806d66521

আবেদন করার লিংক : Visva Bharati Recruitment 2021 Apply Link