বাজারে আসতে চলেছে ২০ টাকা দামের মদ। উচ্ছাসিত সুরাপ্রেমীরা।

West Bengal : যেকোনো উৎসব বলুন পুজো অথবা পার্টি বা গেট টুগেদার কিছুতেই সুরা প্রেমীরা সুরা না হলে ঠিক আনন্দের মজা পায় না। বলা যায় সুরা আনন্দের মাত্রাকে দ্বিগুণ করে দেয়। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেকদিন আগে থেকেই ভেবেছিলেন যে রাজ্যে চোলাই মদের পরিমাণ যে পরিমাণে বাড়ছে, অবশ্যই তা বন্ধ করা দরকার। (WB govt announces to provide alcohol in rs 20 only)

সবসময় দেশি মদের চাহিদা সবথেকে বেশি থাকে, এবং যার সুবিধা নিয়ে ব্যবসায়ীরা বিভিন্ন জায়গায় দেশি মদের দাম বিভিন্ন নিয়ে থাকে। এবারে তা আর যাতে না হতে পারে, সেজন্য রাজ্য থেকে এলো এক ঘোষণা।

এইবার থেকে যে সমস্ত ৭০ডিগ্রির দেশী মদ রয়েছে সে সমস্ত মদের দাম হবে ২০ টাকা। (matro 20 taka te mod)

সাধারণত দেখা গেছে যে, রাজ্যে দেশি মদের চাহিদা অনেকটাই বেশি এবং দেশি মদের মধ্যে ৫০ ডিগ্রি এবং ৬০ ডিগ্রি বিশেষভাবে পাওয়া যায় এবং যার মূল্য হয় ৮৫ থেকে ১১৫ টাকা।

তবে এইবার ঘোষণা করল মুখ্যমন্ত্রী, সুরা প্রেমীদের জন্য দিলো এক বিশেষ আনন্দের খবর। রাজ্যে ঘোষণা করা হলো যে এখন থেকে ৭০ ডিগ্রি মদের দাম কম হবে এবং সেটি খুব সহজেই মানুষ হাতে পেয়ে যাবে। মুখ্যমন্ত্রী আশা করছেন যে সস্তা দামের জন্যই মানুষ এই ৭০ ডিগ্রি মদের ওপর বেশি ঝুঁকে পড়বেন।

এই ঘোষণার পর লাইসেন্সও জারি করে দেওয়া হয়। ডিসেম্বর মাস থেকেই বাজারে আসতে শুরু করবে ৭০ ডিগ্রি নতুন মদ। এটি ২০০ মিলির প্যাকেটে পাওয়া যাবে যার দাম হবে ২০ টাকা।

রাজ্যের এই ধরনের সিদ্ধান্তর কারণ হলো চোলাই মদের যেভাবে ব্যবসা বেড়ে চলেছে, সেটার পরিমাণকে আটকে দেওয়া।

WB govt announces to provide alcohol in rs 20 only
বাজারে আসতে চলেছে ২০ টাকা দামের মদ। উচ্ছাসিত সুরাপ্রেমীরা।