WEBCSC পশ্চিমবঙ্গ সমবায় সেবা আয়োগে ৯২ ক্লার্ক, স্টাফ অফিসার এবং অন্যান্য পদে নিয়োগ

রাজ্য সরকারের সংস্থা এক দুর্দান্ত চাকরির অফার নিয়ে এলো। পশ্চিমবঙ্গ সমবায় সেবা আয়োগ বা ওয়েস্টবেঙ্গল কো-অপারেটিভ সার্ভিস কমিশন লোক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো। বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৯২ টি ভ্যাকেন্সি রয়েছে। আবেদন করার শেষ তারিখ 28 শে নভেম্বর, 2020. আর এখানে ক্লার্ক, স্টাফ অফিসার এবং অন্যান্য পদে নিয়োগ করা হবে (WEBCSC, West Bengal Co-operative Service Commission Recruitment 2020)।

এই পদে এপ্লিকেশন করার জন্য আবেদনের তারিখ, আবেদনের পদ্ধতি, কর্মস্থল, শিক্ষাগত যোগ্যতা, বয়স, পরীক্ষার ফি এটা জানার জন্য পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন (92 vacancies in West Bengal cooperative service commission, WEBCSC in clerk, stop officer and other posts. Check out the application date, application procedure, job location, educational qualification, age limit and exam fee of WEBCSC )।

নূন্যতম যোগ্যতা : ১. ক্লার্ক: ক্লার্ক পদপ্রার্থীগণকে যে কোন শাখায় 50% নম্বর সহ গ্রাজুয়েট বা স্নাতক হতে হবে । আর এর সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন অথবা ইনফরমেশন টেকনোলজি তে ডিপ্লোমা কোর্স থাকতে হবে।

২.স্টাফ অফিসার: স্টাফ অফিসার পদে এপ্লিকেশন করার জন্য যে কোন শাখায় 55 শতাংশ নম্বর নিয়ে গ্রাজুয়েট হতে হবে এবং সিএ/আইসি ডাবলু এ/এমবিএ (ব্যাংকিং এবং ফাইন্যান্স) থাকতে হবে।

৩.অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার: অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদে এপ্লাই করার জন্য ডিপ্লোমা (সিএ, আইটি), যে কোন শাখায় গ্রাজুয়েট, পোস্ট গ্রাজুয়েট, এমবিএ, সিএ এবং অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

৪.ম্যানেজার: ডিপ্লোমা (সিএ, আইটি), যে কোন শাখায় গ্রাজুয়েট, পোস্ট গ্রাজুয়েট, এমসিএ, এম টেক (কম্পিউটার সাইন্স) এবং অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

৫.ম্যানেজার (ল) : ল গ্রাজুয়েট

৬.ডেপুটি ম্যানেজার (একাউন্টেন্ট) group-1 : ডিপ্লোমা (সিএ, আইটি), যে কোন শাখায় গ্রাজুয়েট, পোস্ট গ্রাজুয়েট, এমসিএ, এম টেক (কম্পিউটার সাইন্স) এবং অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

৭.অ্যাসিস্ট্যান্ট কাম সুপারভাইজার: যে কোন শাখায় 50% নম্বর নিয়ে গ্রাজুয়েট হতে হবে এবং কম্পিউটার অ্যাপ্লিকেশন এ ডিপ্লোমা থাকতে হবে।

বেতনক্রম এবং শূন্য পদের সংখ্যা :

পোস্টের নাম (Post Name)শূন্যপদ (Vacancy)বেতন (Salary) প্রতি মাসে
1.Clerk60Rs. 26,513/-
2.Staff Officer 20Rs. 47,052/-
3.Assistant General Manager 02Rs. 58,428/-
4.Manager 02Rs. 43,915/-
5.Manager (law) 01Rs. 43,915/-
6.Deputy Manager Accountant group 102Rs. 57,005/-
7. Assistant cum Supervisor05Rs. 21,859/-
8.total92

বয়স : ২০২০ সালের জানুয়ারি মাসের ১ তারিখে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

আরো পড়ুন, রাজ্য পুলিশে ফের নিয়োগের বিজ্ঞপ্তি, হতে চলেছে ২৬,৪০০ পুলিশ পদে নিয়োগ

জাতীয়তা: প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে

অ্যাপ্লিকেশন ফি: জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য ৬৫০ টাকা এবং এসসি এসটি প্রার্থীদের জন্য ২৫০ টাকা

সিলেকশন পদ্ধতি : পরীক্ষার্থীদেরকে অনলাইন পরীক্ষায় বসতে হবে। দুটো mcq পেপার থাকবে। এই দুটো পরীক্ষাতে উত্তীর্ণ হলে প্রার্থীদেরকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: আবেদন শুরুর তারিখ : 29/09/2020 আবেদনের শেষ তারিখ : 28/10/2020

আবেদনের পদ্ধতি : অফিশিয়াল সাইটের এই লিংকে গিয়ে আপনারা রেজিস্ট্রেশন এবং আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তি: এই লিঙ্কে ক্লিক করে বিজ্ঞপ্তি দেখুন।