খামখেয়ালি শীত, কখনো নামছে পারদ, কখনো উঠছে উষ্ণতা – আগামীকালের আবহাওয়া – Tomorrow Weather Update Kolkata, West Bengal

কিছু সময়ের আগেই প্রচণ্ড শীত পড়ার পরপরই হঠাৎ করেই শীতের প্রকোপ কমে গিয়েছিল, স্বাভাবিক ভাবেই সকলেই ভেবেছিল যে শীত চলে গেছে, কিন্তু তারপরেই একদম নতুন রূপে সারপ্রাইজ দিল আমাদের সকলকে। (Whimsical Winter Temperature Up and Down -Tomorrow Weather Update Kolkata West Bengal)

হঠাৎ করেই শীত চলে গেছে ভাবতে ভাবতেই নতুন করে আবার জোরালো হল শীত। কখনো বেশি আবার কখনো কম এভাবে খামখেয়ালি ভাবে চলছে এ বছরের শীত। তবে আবহাওয়া দফতর থেকে জানা গেছে যে, এবছর আর জাঁকিয়ে শীত পড়বে না।

দক্ষিণবঙ্গে শীত থাকবে আরো বেশি সময় পর্যন্ত, তবে আস্তে আস্তে শীত উঠাও হওয়ার দিন ও চলে আসছে। এবছরের শীতের রূপ একদমই খামখেয়ালী। কখনো দেখা যাচ্ছে শীতের প্রকোপ বাড়াতে আবার কখনো দেখা যাচ্ছে শীতের প্রকোপ কমাতে।

কোন কোন সময় আবার শহরে বইছে ঠান্ডা হওয়া। জানা গেছে যে কলকাতায় প্রায় ২ ডিগ্রি তাপমাত্রা কমেছে এবং যার স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম রয়েছে। সকালের দিকে কলকাতার তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রী। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর পাওয়া গেছে যে, যে সমস্ত জেলা গুলি রয়েছে সেই জেলাগুলিতে শীতের প্রকোপ আরো কিছুদিন থাকবে।

নিম্নচাপ সৃষ্টি হয়েছিল কিন্তু তা সত্বেও উত্তুরে হওয়ার জন্য বেশ ঠান্ডার আমেজ পেয়েছিল বাংলার মানুষেরা। রাতের দিকে তাপমাত্রা আরো কমতে পারে বলেই জানা গেছে। ঘন কুয়াশা ও কোথাও কোথাও দেখা যেতে পারে। স্বাভাবিক ভাবেই বোঝা যাচ্ছে যে এ ধরনের খামখেয়ালি শীত কখন কি রূপ নেবে সেটা কারুরই জানা নেই।