দেখুন কি কারণে রুদ্রনীল প্রতিদ্বন্দ্বী হয়ে গেলেন শাশ্বতর ?

আপনাদের মধ্যে অনেকেই হয়তো জানেন ১৯৭০ সালের দিকে রিলিজ করা হয় বিখ্যাত ডাইরেক্টর সত্যজিৎ রায়ের সিনেমা ‘প্রতিদ্বন্দী।’ আর কিংবদন্তি পরিচালক কে শ্রদ্ধা জ্ঞাপন করতে নতুন প্রজন্মের পরিচালক সপ্তাশ্ব বসু পরিচালনা করছেন ‘প্রতিদ্বন্দ্বী’ সিনেমা। আর এই মুভির মূল চরিত্রে রয়েছেন শাশ্বত চট্টোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষ। আর তাদেরকে একে অন্যের প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা যাবে বলে জানা গেল। (why actor Saswata Chatterjee becomes the Pratidwandi of Rudranil Ghosh ? )

প্রসঙ্গত, শুক্রবার দীপাবলিতে রিলিজ করা হলো ছবির টিজার। অপরদিকে এই ছবিতে মূলত শাশ্বত চট্টোপাধ্যায় অভিনয় করবেন ডক্টর বক্সী রোলে। আর এই সিনেমার গল্পে দেখা যায় বিদ্যালয় হতে বক্সী বাবুর ছেলেকে কিডন্যাপ করা হয়। (Director Saptaswa Basu is directing ‘Pratidwandi’ movie stars Saswata Chatterjee, Rudranil Ghosh, Saayoni Ghosh, Saurav Das, Rini Ghosh, Maahi Kar, Rajdip Sarkar, Sirsha)

আর তার ছেলেকে খুঁজে বের করার দায়িত্ব দেওয়া হয় বেসরকারি গোয়েন্দা সিদ্ধার্থ এবং তার টিমের উপর। এই ভাবে গল্পটা এগোতে থাকে। একটা সময় ওই প্রাইভেট ডিটেকটিভ বুঝতে পারে যে স্কুলের অঙ্কের মাস্টার মশাই সুকুমার সেন ওরফে রুদ্রনীল ঘোষের সঙ্গে ডক্টর বক্সী বাবুর একটা মনোমালিন্য রয়েছে। আর স্বাভাবিকভাবেই দর্শকের মনে একটা প্রশ্ন উঠেছে সত্যিই কি সুকুমার বাবু অপহরণ করেছেন ? না অন্য কেউ বা অন্য কোনো বিশেষ কারণে এই কিডন্যাপ ঘটেছে ?

তবে স্বাভাবিক ভাবেই এই প্রশ্নের উত্তর পেতে হলে আপনাকে এই সিনেমাটি হলে গিয়ে দেখতে হবে। তবে টিজার দেখে একটা কথা পরিস্কার হলো যে এই ডার্ক থ্রিলার সিনেমা তে শাশ্বত এবং রুদ্রনীলকে একে অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা যাবে সিনেমার পর্দায়।

কাস্টিং : সপ্তাশ্ব বসু পরিচালিত এই সিনেমাতে শাশ্বত এবং রুদ্রনীল ছাড়াও অভিনয় করছেন সৌরভ দাস, সায়নী ঘোষ, রিনি ঘোষ, মাহি কর, রাজদীপ সরকার এবং নবাগতা শিরষা। আর এই সিনেমাটির লেখক হলেন অর্ণব এবং তার দল। আর মিউজিক ডিরেক্টর হিসেবে থাকছেন প্রতীক কুন্ডু এবং রাজ ডি। অপরদিকে সিনেমাটোগ্রাফি বা ক্যামেরার দায়িত্বে রয়েছেন অঙ্কিত সেনগুপ্ত এবং এডিটর হিসেবে থাকছেন পবিত্র জানা। (Pratik Kundu and Raj D as music director in ‘Pratidwandi’)

এক্ষেত্রে একটা গুরুত্বপূর্ণ কথা হলো, গত বছর অর্থাৎ 2019 সালের সেপ্টেম্বর মাসের 6 তারিখে রিলিজ করা হয় এই ডিরেক্টর অর্থাৎ সপ্তাশ্ব বসু পরিচালিত প্রথম সিনেমা নেটওয়ার্ক। আর ওই সিনেমাতেও শাশ্বত চট্টোপাধ্যায় এবং সব্যসাচী চক্রবর্তী কে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখতে পেয়েছিলেন দর্শকরা। তবে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, দর্শকেরা এই সিনেমাটির প্রশংসা করেছিলেন

why actor Saswata Chatterjee becomes the Pratidwandi of Rudranil Ghosh
দেখুন কি কারণে রুদ্রনীল প্রতিদ্বন্দ্বী হয়ে গেলেন শাশ্বতর ? (Credit : G7 Entertainment)