আমেরিকায় শ্বেতাঙ্গ পুলিশ কেন কৃষ্ণাঙ্গ জর্জকে শ্বাসরোধ করে হত্যা করল

সোমবার রাতে পুলিশ পাড়ার মুদি দোকান থেকে একটি ফোন কল পেয়ে অভিযোগ করেছিল যে জর্জি ফ্লয়েড নকল নোট দিয়েছিল। তিনি মাটিতে নামলে অফিসাররা তাকে পুলিশের গাড়িতে বসানোর চেষ্টা করছিলেন, তাদের জানালেন যে তিনি ক্লাস্ট্রোফোবিক।

পুলিশ জানিয়েছে, তিনি অফিসারদের শারীরিকভাবে প্রতিহত করেছিলেন এবং তাকে হাতকড়া দেওয়া হয়েছিল। সংঘর্ষ কীভাবে শুরু হয়েছিল তা ঘটনার ভিডিওতে দেখা যায় না।

দেখুন সেই ভিডিওটি

মিঃ চৌভিনের ঘাড়ে হাঁটুর সাথে মিঃ ফ্লয়েডকে “প্লিজ, আমি শ্বাস নিতে পারছি না” এবং “আমাকে মারবেন না” বলতে শোনা যায়। কাউন্টি মেডিকেল পরীক্ষকের প্রাথমিক ময়নাতদন্ত অনুসারে, পুলিশ অফিসার মিঃ ফ্লয়েডের ঘাড়ে আট মিনিট ৪:46 সেকেন্ডের জন্য হাঁটু গেড়েছিলেন – প্রায় তিন মিনিটের পরে মিঃ ফ্লয়েড অ-প্রতিক্রিয়াশীল হয়ে পড়েন

মিঃ চৌভিন তার হাঁটু সরিয়ে আনার প্রায় দু’মিনিট আগে অন্যান্য অফিসাররা মিঃ ফ্লয়েডের ডান কব্জিটি ডালের জন্য পরীক্ষা করেছিলেন এবং একটিও খুঁজে পাননি।

তাকে হাসপাতালে নেওয়া হয় এবং প্রায় এক ঘন্টা পরে তাকে মৃত ঘোষণা করা হয়। মিঃ চৌভিনের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগের অন্তর্ভুক্ত প্রাথমিক ময়নাতদন্তে “ট্রমাজনিত অ্যাসিফিক্সিয়া বা শ্বাসরোধের” প্রমাণ পাওয়া যায়নি।

চিকিত্সক পরীক্ষক লক্ষ করেছেন যে মিঃ ফ্লয়েডের হৃদয়ের অবস্থা অন্তর্নিহিত ছিল এবং এগুলির সংমিশ্রণ ছিল, “তার সিস্টেমে সম্ভাব্য নেশা” এবং অফিসারদের দ্বারা সংযত করা “সম্ভবত তার মৃত্যুর কারণ”।

মিঃ চৌভিনের বিরুদ্ধে শুক্রবার তৃতীয় ডিগ্রি হত্যা এবং মিঃ ফ্লয়েডের মৃত্যুর ক্ষেত্রে তার ভূমিকা নিয়ে দ্বিতীয়-ডিগ্রি গণহত্যা করার অভিযোগ আনা হয়েছিল। মিঃ ফ্লয়েডের পরিবার বলেছে যে তারা আরও গুরুতর, প্রথম-ডিগ্রি হত্যার অভিযোগের পাশাপাশি জড়িত আরও তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করতে চেয়েছিল।

হেনেপিন কাউন্টি প্রসিকিউটর মাইক ফ্রিম্যান বলেছিলেন যে তিনি অন্যান্য কর্মকর্তাদের জন্য “চার্জের প্রত্যাশা করছেন” তবে তিনি আরও বিশদ বিবরণ দেবেন না।

এই ঘটনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিক্রিয়া

“ডেমোক্র্যাট মেয়র যে কাজটি করতে পারেনি তা করতে মিনিয়াপলিসে জাতীয় গার্ডকে ছেড়ে দেওয়া হয়েছে। 2 দিন আগে ব্যবহার করা উচিত ছিল এবং ক্ষতি হত না এবং পুলিশ সদর দফতর দখল করা এবং ধ্বংস করা হত না। ন্যাশনাল গার্ড দ্বারা দুর্দান্ত কাজ। কোন গেমস নয়!”

আরো বলেন,”…. সর্বাধিক দুষ্ট কুকুর এবং সর্বাধিক অশুভ অস্ত্র সহ শুভেচ্ছা জানানো হয়েছে, আমি কখনও দেখেছি। এটি তখনই যখন লোকেরা সত্যিই খারাপভাবে আহত হত, কমপক্ষে। অনেক সিক্রেট সার্ভিস এজেন্ট কেবল পদক্ষেপের জন্য অপেক্ষা করছেন। “আমরা বাচ্চাদের প্রথম লাইনে রেখেছি, স্যার, তারা এটি পছন্দ করে এবং ….”

হাই বন্ধুরা, প্রতিদিনের গুরুত্বপূ্র্ণ খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.