ক্রিকেট মাঠে মাথা গরম করে টিমমেটের সাথে খারাপ আচরণে ক্ষমা ভিক্ষা মুশফিকুর রহিমের

গত সোমবারে বাংলাদেশ তথা আন্তর্জাতিক স্তরের এক বিখ্যাত উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম খেলার মাঠে মাথা গরম করে ফেলেন। অবশ্য তিনি পরবর্তীকালে নিজের ভুল বুঝতে পারেন। আর তাই তিনি তাঁর টিমমেট বা সতীর্থ নাসুম আহমেদ এবং তার অনুরাগীদের কাছে ক্ষমা প্রার্থনা করলেন। তিনি ফেসবুকে ক্ষমা প্রার্থনা করে এই ব্যাপারে একটি পোস্ট করেন। (Wicketkeeper batsman Mushfiqur Rahim apologises to his teammate and fans for his wrong behaviour in the field)

মূলত গত সোমবারে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এলিমিনেটর ম্যাচ চলছিল। আর সেদিন মুশফিকুরের বেক্সিমকো ঢাকা দলের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করছিলেন ফরচুন বরিশাল। ইয়ং অলরাউন্ডার আফিফ হোসেন ঝড়ো ব্যাটিং করছিলেন। তবে 17 তম ওভারে হঠাৎ করে ব্যাট এবং বলে ঠিকমত সংযোগ হয়নি এবং ক্যাচ উঠে যায়। (Bangabandhu T20 Cup : Beximco Dhaka team vs Fortune Barishal. Alrounder Afif Huossain)

আর ওই ক্যাচ ধরার জন্য উইকেটকিপার মুশফিকুর রহিম এবং তার টিমমেট নাসুম আহমেদ দুজনেই দৌড়ে আসেন। ফলে তাদের মধ্যে ধাক্কা লেগে যায়। অবশ্য শেষ মুহূর্তে উইকেটরক্ষক মুশফিকুর রহিম ক্যাচটি তালুবন্দি করতে সক্ষম হন। তবে সেই মুহূর্তে উইকেটকিপার মুশফিকুর তার টিমমেট নাসুমের প্রতি রেগে যান।

এমনকি তিনি তাঁর দিকে মারার জন্য এগিয়ে যান। হয়তোবা মুশফিকুর ভাবছিলেন যে, নাসুমের এর জন্য হয়তো বলতে তিনি ধরতে ব্যর্থ হয়ে যাবেন। তবে সিনিয়র ভাইয়ের এরকম আচরণ দেখে স্বাভাবিকভাবেই মন খারাপ করে ফেলেন নাসুম।

অবশ্য ফেসবুকে এই ব্যাপারটা নিয়ে মুশফিকুর রহিম ক্ষমা প্রার্থনা করেন। তিনি তার পেজ থেকে লেখেন,”গতকালের আমার করা আচরণের জন্য আমি আমার অনুরাগী এবং দর্শকদের কাছে ক্ষমা ভিক্ষা করছি। তাছাড়া আমি আমার টিমমেট নাসুমের কাছে ক্ষমা প্রার্থনা করেছি। আর আমি উপরওয়ালার নিকট ক্ষমা চেয়েছি। তাছাড়া আমি সবসময় মনে রাখি যে আমি একজন মানুষ। আর আমার গতকালের করা আচরণ কোনভাবেই সমাজে গ্রহণযোগ্যতা পাওয়ার কথা নয়। আমি আজ থেকে প্রতিজ্ঞা করছি আগামীতে কখনোই মাঠে অথবা মাঠের বাইরে এরকম আচরণ করব না।”

প্রসঙ্গত, মাঠে আচরণবিধি ভঙ্গ করার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি মুশফিকুরের জন্য ধার্য ম্যাচের পারিশ্রমিকের 50% ফাইন করেছে। অধিকন্তু তার ডিসিপ্লিন রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে।

Wicketkeeper batsman Mushfiqur Rahim apologises to his teammate and fans for his wrong behaviour in the field
ক্রিকেট মাঠে মাথা গরম করে টিমমেটের সাথে খারাপ আচরণে ক্ষমা ভিক্ষা মুশফিকুর রহিমের (Credit : @MushfiqurOfficial on Facebook)