খবরজীবনযাত্রাসর্বশেষ

মৃত্যুর পর আত্মা কতদিন আপনার সঙ্গে থাকে ? জানতে হলে পড়ুন এই প্রতিবেদন

কথাতেই আছে সবই মায়া। সত্যিই আমরা মায়ার বাঁধনে জড়িয়ে থাকি। যে শরীরকে প্রতিদিন একটু একটু করে ভালোবাসি আমরা, একদিন সেই শরীরকে ছেড়ে আমাদের চলে যেতে হয়। পৃথিবীতে শুধুমাত্র আত্মা হলো অবিনশ্বর। বাকি আর কোন কিছুর অস্তিত্ব থাকে না। তবু আমরা কোথাও যেন মায়ার বাঁধনে পড়ে থাকি। প্রিয়জনকে খুব সহজে ছেড়ে দিতে পারি না আমরা। এই মায়ার বাঁধনে বন্ধন হয়ে চিরকাল কেটে যায় আমাদের। (365 Reporter Bangla Lifestyle News : atma souls are with us these much days after death)

সম্প্রতি আত্মা এবং শরীর নিয়ে একটি গবেষণা করেছেন প্যারানরমালবিদরা। তারা জানিয়েছেন যে, হিন্দু ধর্ম এবং ইসলাম ধর্ম আলাদা আলাদা ভাবে নিজেদের প্রিয়জনের পরলৌকিক ক্রিয়া কর্ম করে। খ্রিস্টধর্ম একেবারেই অন্য ভাবে পালিত হয় এই ক্রিয়াকর্মের প্রক্রিয়াটি। তবে যেভাবেই হোক না কেন আমরা আমাদের প্রিয় জনের মৃত্যুতে শোক পালন করি। (mrittur pore atma kotodin apnar sange thake ? jante hole porun ei protibedon)

তবে এই শোক পালন কেন করা হয় তা কি আমরা জানি? আসলেই জীবিত কোন কাছের মানুষ হোক পালন করলে তবেই মৃত মানুষের আত্মা শান্তি পেতে পারে। একমাত্র শোক পালনের সময় আমরা মৃত ব্যক্তির আত্মা কেই ভালোবাসি, এইটি বোঝানো হয়। পরলোক বিশেষজ্ঞরা জানিয়েছেন, যে আত্মারা নিজের মৃত্যু হয়েছে বলে বিশ্বাস করে না,তারাই একমাত্র কাছের মানুষের আশেপাশে ঘোরাফেরা করে। তারা কিছুতেই বিশ্বাস করতে পারে না, তাদের এই পৃথিবীতে আর কোন অস্তিত্ব নেই।

পরলোক বিশেষজ্ঞরা নানারকম অ্যাট্রাল প্লেনের কথা বলে থাকেন। মৃত্যুর পর আত্মা একটি স্তরে ঘোরাঘুরি করে। প্লানচেট যেভাবে করা হয়, তার ওপরই নির্ভর করেই সিদ্ধান্ত নিয়েছেন তারা। তবে এতেও বোঝা সম্ভব নয়, ঠিক কতদিন আত্মা প্রেত অবস্থায় বিচরণ করে। হিন্দু ধর্মে বিভিন্ন জায়গায় গিয়ে পিন্ডদানের বিধান রয়েছে। শ্রাদ্ধএর পাশাপাশি রয়েছে বাৎসরিক অনুষ্ঠানের ব্যবস্থা। কিন্তু শুধুমাত্র এক বছর কি লাগে, নিকট আত্বীয়ের মায়ার বাঁধন কাটাতে? তার উত্তর সঠিকভাবে কেউ বলতে পারেনি।

তবে পরলোক বিশেষজ্ঞরা জানিয়েছেন, মৃতরা জীবিতদের কোনদিন ছেড়ে যায়না। বেশিরভাগ আত্মা নিকট আত্বীয়ের পাশাপাশি ঘোরে। তাদের অবস্থান থাকে অন্য টাইম এন্ড স্পেসে। এই যুক্তিকে ব্যবহার করা হয়েছিল হ্যারি পটার সিরিজে। যেখানে দেখানো হয়েছিল যে, হ্যারির প্রয়াত বাবা-মা সব সময় তার সঙ্গেই থাকে।শুধুমাত্র তাদের মাঝখানে তাকে একটি আবছা পর্দা।

atma souls are with us these much days after death
মৃত্যুর পর আত্মা কতদিন আপনার সঙ্গে থাকে ? জানতে হলে পড়ুন এই প্রতিবেদন