খবরভাইরালরাজনীতিরাজ্যসর্বশেষ

শুভেন্দুর ভোল বদল ! ভোটার কার্ডে ঠিকানা পাল্টে নন্দীগ্রামে BJP-র হয়ে দাঁড়ালেন শুভেন্দু – Suvendu Adhikari Voter Card Change

গতবছরের শেষের দিকে তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে করেছিলেন এবং বিধানসভা ভোটের জন্য প্রচার চালিয়ে গিয়েছিলেন আর হাতে মাত্র কয়েকটা দিন, তারপরে শুরু হয়ে যাবে বিধানসভা ভোটের তুমুল লড়াই। ২রা মে এই লড়াইয়ের ফল ঘোষিত হবে সুতরাং বোঝা যাচ্ছে যে রাজনৈতিক মহলে এখন গরম হাওয়া বইছে। শুভেন্দু অধিকারী এতদিন পর্যন্ত হলদিয়ার প্রার্থী ছিলেন, কিন্তু এখন তিনি নন্দীগ্রামের নির্বাচিত হয়েছেন। (West Bengal Assembly Election 2021 : Suvendu Adhikari changes voter card adddress and fight for BJP in Nandigram, West Bengal)

শুভেন্দু অধিকারী হবে নন্দীগ্রামের নন্দনায়কবার নামের একটি প্রাইমারি স্কুলে। এই নন্দীগ্রামেরই এদিকে তৃণমূল প্রার্থী হিসেবে রয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী সুতরাং বোঝাই যাচ্ছে যে, নন্দীগ্রাম নিয়ে বেশ একটি চমকপ্রদ ভোট হতে চলেছে। এবারের বিধানসভা ভোটে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা বোঝা গেছে, কিন্তু এইবার সেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে আরো বেশি পরিমাণে হবে সেটাই বোঝা গেছে যখন নন্দীগ্রামের প্রার্থী হিসেবে মমতা ব্যানার্জির বিপরীতে বিজেপির হয়ে লড়েছেন তৃণমূল দল ত্যাগী নেতা শুভেন্দু অধিকারী। (Former TMC minister Subhendu Adhikary new voter card)

নন্দীগ্রাম সম্পর্কে শুভেন্দু অধিকারী বলেছিলেন যে, নন্দীগ্রাম চায় তাদের ভূমিপুত্রকে, কোন বহিরাগতরা প্রবেশ করে যে ভোটে জিতে লড়াই করতে পারবে না তা জানে, তবে শুভেন্দুর এই ধরনের কথার মোক্ষম জবাব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যখন শুভেন্দু অধিকারী নিজেকে নন্দীগ্রামের ভূমিপুত্র বলে প্রচার চালাচ্ছিল সেই সময় নিজেকে প্রার্থী হিসাবে বেছে নিলেন মমতা ব্যানার্জি নন্দীগ্রামের হয়ে। (voter card e thikana palte BJP doler hoye Nandigram theke lorben Suvendu Adhikari)

নন্দীগ্রামে প্রবেশ করেই শুভেন্দু অধিকারী মমতা ব্যানার্জিকে বহিরাগত বলেছিলেন সুতরাং এই ধরনের একটি মোক্ষম জবাব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বন্ধু অধিকারী তৃণমূল সম্পর্কে বলেছিলেন যে, শীতকালে ডালিয়া ফুল, এবং চন্দ্রমল্লিকা যেমন ফোটে,”সেইরকমই গ্রামে ওই ফুলগুলির মতোই বহিরাগতরা প্রবেশ করছে কিন্তু ওদের যে কেউ ভোট দেবেনা সেটা ওরা জানেনা”।

এই ধরনের কথার উপরে মুখ্যমন্ত্রী জবাব দেন যে, “যে সমস্ত লোকেরা গুজরাট এবং রাজস্থান থেকে এসে তারা বহিরাগত নয় অথচ যারা বাংলার তাদেরকে বহিরাগত বলছে”। সুতরাং বোঝা যাচ্ছে যে, শুভেন্দু অধিকারী এবং মমতা ব্যানার্জির মধ্যে এক প্রকার বাকযুদ্ধ লেগে গেছে। (Mamata Banerjee slams Suvendu Adhikari)

suvendu adhikari changes voter card adddress and fight for bjp in nandigram
শুভেন্দুর ভোল বদল ! ভোটার কার্ডে ঠিকানা পাল্টে নন্দীগ্রামে BJP-র হয়ে দাঁড়ালেন শুভেন্দু – Suvendu Adhikari Voter Card Change