বউবাজারের ফুটপাতে কিডন্যাপ হওয়া শিশুকে উদ্ধার করল পুলিশ – Bowbazar Police Finds CR Avenue Kidnapped Baby Child Sohel

স্বাভাবিকভাবেই আমাদের দেশে এবং বিদেশে শিশু চুরির ঘটনা প্রায়ই ঘটে থাকে। বেশিরভাগ ক্ষেত্রেই শিশু চুরি করে নানা রকমভাবে টাকার বিনিময়ে তাদের বিক্রি করে দেয়া হয় এ রকম অপরাধ দেশের কোনায় কোনায় লুকিয়ে থাকে। বউবাজারের ফুটপাতে শুয়ে ছিল মায়ের সঙ্গে একটি ছোট্ট শিশু নাম তার সোহেল। আশ্রয়হীন অবস্থায় ফুটপাতেই জায়গা করে নিয়েছিল। মায়ের সঙ্গে সে থাকতো ওই রাস্তায়, সেই জন্যই হয়তো তাকে চুরি করা অপরাধীর পক্ষে খুব সহজে ছিল। (Kolkata CR Avenue child Kidnap case : Bowbazar Thana Police finds lost kidnapped 3 years old baby child Sohel from CR Avenue Kolkata, West Bengal)

রাত্রিবেলা যখন সোহেল তার মায়ের পাশে শুয়ে ঘুমোচ্ছিল, সেই অবস্থাতেই তাকে নিয়ে চলে যায় অপরাধীরা। এরপর সোহেলের মা অর্থাৎ শাহিনা বিবি ছেলেকে খুঁজতে বেরিয়ে যান এবং ছেলেকে যখন তিনি খুঁজে না পান তখন পুলিশের কাছে তিনি যান। (Lost child Sohel mother name – Sahina Bibi)

এই ধরনের একটি ঘটনা কলকাতার পথে-ঘাটে ঘটেছে, সেটা ভেবে পুলিশ অবাক হয়ে গিয়েছিল। কেনই বা অপহরণ করলো কেউই সেটা বুঝতে পারছিল না। এরপর কলকাতার পুলিশরা এই বাচ্চাটির অপহরণের তদন্তে নামে এবং সেখানকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা-নিরীক্ষা করে এবং তার পরে অবশেষে পায় রহস্যের কিনারা।

২৫শে জানুয়ারি সোহেলকে কেউ অপহরণ করে নিয়ে যায়। পুলিশরা যখনই তদন্তে নামে তখন সিসিটিভি ফুটেজের তারা দেখে একটি গাড়ি, যেই গাড়ি করে সোহেল কে ধরে নিয়ে যাওয়া হয়। এরপর সেই গাড়িটির মালিককে খুঁজতে তদন্ত চালায় পুলিশ। গাড়ির মালিককে খুঁজে পাওয়ার পর সে জানায় যে ওই গাড়িটি মোহাম্মদ ইউসুফ নামের একজনকে তিনি বিক্রি করে দিয়েছিলেন ।

এরপর বউবাজার থানার পুলিশ সেই ব্যক্তিকে খুঁজতে শুরু করে। এরপর তদন্ত করতে করতে ঝাড়খণ্ডের কোডারমা এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ এবং তার কাছ থেকে সোহেলকে উদ্ধার করা হয়। ওই অপরাধী অর্থাৎ মোহাম্মদ ইউসুফ স্বীকার করে যে পাচার করার জন্য ওই বাচ্চাটিকে চুরি করেছিল। আপাতত ওই অপরাধী ব্যক্তির নামে মামলা রিজু করা হয়েছে। (Police arrest the culprit Muhammad Yusuf, the kidnapper from Kodarma, Jharkhand)