ঝুলন্ত দেহ পাওয়া গেলো বিজেপি সংসদের, তৈরি অস্বাভাবিক পরিস্থিতির

মৃত এই সাংসদ হলেন রামস্বরূপ শর্মা যিনি হিমাচল প্রদেশের একজন বিজেপি সাংসদ। এই সংসদের দেহ উদ্ধার করা হয় বুধবার দিন তার নিজের বাড়ি থেকে দিল্লিতে তার নর্থ এভিনিউ বাড়ির ভেতর থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়, এবং তারপরেই গোটা এলাকা জুড়ে তৈরি হয় চাঞ্চল্যকর পরিস্থিতি। (Himachal Pradesh Death News : dead body of BJP leader Ram Swaroop Sharma dead body found)

দেহ উদ্ধার করে আপাতত ময়নাতদন্তে পাঠানো হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে যে, বিজেপি সাংসদ আত্মহত্যা করেছেন এই সংসদের মৃত্যুর পরই বিজেপি একটি সংসদীয় বৈঠকে বাতিল করে দেন এই ঘটনাটি শোনার পরেই।

রামস্বরূপ শর্মা হিমাচল প্রদেশের জন্মগ্রহণ করেন ১৯৫৮ সালে এবং ২০১৪ সালে তিনি বিজেপি সাংসদ হন।২০১৯ সালে যখন নির্বাচন হয় সেই সময়ে আবার তিনি জয়ী হন বিজেপির সাংসদ হওয়ার সাথে সাথেই তিনি বিদেশমন্ত্রকের একজন সদস্য ছিলেন রামস্বরূপ শর্মা।

তার ছেলে এবং স্ত্রী আছে। খবর সূত্রে জানা গেছে যে, রামস্বরূপ শর্মা কিছুদিন মানসিক অবসাদে ছিলেন, এর আগে একজন নির্দল সংসদ মোহন বেলঘরের দেহ উদ্ধার করা হয়েছিল মুম্বাইয়ের মেরিন ড্রাইভ নামে একটি হোটেল থেকে। (Ram Swaroop Sharma suicide case BJP – attohattya)

তার দেহ উদ্ধার এর পাশাপাশি একটি সুইসাইড নোটও পাওয়া গিয়েছিল। সেই সুইসাইড নোটে তিনি দায়ী করেছিলেন স্থানীয় কিছু পুলিশ এবং প্রশাসকের সম্পর্কে। সুইসাইড নোটে লিখেছিলেন স্থানীয় প্রশাসক দ্বারা তিনি যে মানসিক হেনস্থার শিকার হয়েছে সেই সম্পর্কেও।

এরপরে এই ঘটনাকে কেন্দ্র করে মহারাষ্ট্র সরকার সম্পূর্ণ ঘটনার তদন্ত করার জন্য নির্দেশ দিয়েছিলেন এক মাসের ব্যবধানে আবার এক বিজেপি সাংসদ আত্মহত্যা করলেন। ভোটের আগে এই ধরনের ঘটনা গুলি কেন ঘটছে সেগুলো ভেবেই যথেষ্ট রহস্য মনে হচ্ছে।

dead body of bjp leader ram swaroop sharma dead body found
ঝুলন্ত দেহ পাওয়া গেলো বিজেপি সংসদের, তৈরি অস্বাভাবিক পরিস্থিতির