খেলা ছেড়ে দেওয়ার পর অবসরে তিনি কোন পেশাকে বেছে নেবেন ? সিদ্ধান্ত নিলেন আমনা

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে দেখা দিয়েছে নানা অসুবিধে, যে পায়ের দাঁড়া ফুটবলকে গোলের পর্যায়ে নিয়ে গেছে, সেই পায়ে দেখা দিয়েছে আজ দুর্বলতা। ফুটবল খেলা থেকে এইবার অবসর নিতে চান ফুটবলার মাহমুদ এল আমনা। তবে তার মনে চিন্তা দেখা দিয়েছে যে ফুটবল থেকে অবসর নেওয়ার পর সে কোন কাজটাকে পেশা হিসেবে বেছে নেবেন। (Footballer Mahmoud Al Amnah retires and announces about his next steps)

আমনা আইজল এফসি দলকে আই লিগে চ্যাম্পিয়ন করার পর ভারতের ফুটবল জগতে নিজস্ব আধিপত্য গঠন করেন। এরপর কলকাতায় আসেন,এসে ইস্টবেঙ্গল দলে তিনি যোগ দেন। এরপর ইস্টবেঙ্গল কলকাতা লিগে চ্যাম্পিয়ন হয়।

তবে তিনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা সংস্থাকে এক সাক্ষাৎকারে স্পষ্ট ভাবে বললেন যে,”এখন তার কাছে কোচ হওয়ার অনুরোধ আসছে,তবে আমার মনে হয় আমি এখনো কিছু বছর খেলতে পারবো”।

কলকাতা এখন তার কাছে অতীতের কাহিনী। তবে তিনি ফুটবল থেকে অবসর নেবেন কি নেবেন না সে বিষয়ে যথেষ্ট সন্দেহ তারা এখনও রয়েছে। আমনা জানায় যে, কয়েকদিন আগেই মধ্যপ্রাচ্যের দুটো ক্লাবের তরফ থেকে তার কাছে অফার এসেছে। তবে তিনি একথা জানান যে, ফুটবল খেলা ছেড়ে দেওয়ার পর তিনি কোচ হবেন ।

তিনি জানান যে, তিনি কোচ হয়ে দলের প্রত্যেকটা ফুটবলারকে সঠিকভাবে পরিচালনা করবেন। এখন একটাই দ্বিধা রয়েছে যে, আমরা আমনাকে কোন রূপে দেখতে পাবো। একজন কোচ হিসাবে নাকি একজন খেলোয়াড় হিসেবে।

তিনি ইস্টবেঙ্গল সম্পর্কে বলেন যে, “আইএসএলে ইস্টবেঙ্গলের হারার জন্য কষ্ট পেয়েছি । আশা রাখছি যে আগামী সময় ওরা ভালো খেলতে পারবে, আমি এখন মিশরের পড়ে থাকলেও, আমার মন সবসময় বিরাজ করে কলকাতায়”।

Footballer Mahmoud Al Amnah retires and announces about his next steps
খেলা ছেড়ে দেওয়ার পর অবসরে তিনি কোন পেশাকে বেছে নেবেন ? সিদ্ধান্ত নিলেন আমনা (Credit : Facebook)