খবরদেশসর্বশেষ

প্রায় এক হাজার কোটি টাকার সম্পত্তি পুড়ে ছারখার সেরামে – 1000 Crore Property Burnt in Serum Institute of India

সবেমাত্র করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছিল এবং এই টিকা করনে মুখ্য ভূমিকা গ্রহণ করেছিল সেরাম ইনস্টিটিউট। সেই ইনস্টিটিউটের ঘটে গেল এক ভয়ঙ্কর ঘটনা। প্রায় এক হাজার কোটি টাকার সম্পত্তি পুড়ে ছারখার হয়ে গেল আগুনে। (News Nation : 1000 crore rupees property burnt in Serum Institute of India due to massive fire)

শুক্রবার দিন এই ঘটনাটির কথা জানান ইনস্টিটিউটের কর্তা। তিনি বলেন যে, প্রায় এক হাজার কোটি টাকার উপরে সম্পত্তি আগুনে পুড়ে ছারখার হয়ে গেছে। তবে এ বিষয়ে চিন্তা করার কারণ নেই কারণ দুর্ঘটনার ফলে কোন রকমে প্রভাব পড়বে না টিকা করনে। (Corona vaccine made by Serum Institute of India Name : Covishield)

কারণ ওই যে দিকে আগুন লেগেছিল সেখানে কোনো রকম ভ্যাকসিন তৈরি হতো না এবং তিনি আরো বলেন যে এই ভ্যাকসিন গুলো তৈরি হচ্ছিল ইনস্টিটিউটের অন্য একটি দিকে। আপাতত ৫০ থেকে ৬০ মিলিয়ন টিকা এখনো পর্যন্ত উৎপাদন করছে।

এই ইনস্টিটিউট বর্তমানে যে পরিমাণ টিকা উৎপাদন করছে তা ফেব্রুয়ারি মাসে গিয়ে আরো বাড়ানোর পরিকল্পনা করা হচ্ছে এবং প্রায় ১০০ মিলিয়ন টিকা করা হবে বলে জানানো হয়েছে।

করোনা টিকা তৈরীর দিকে কোনরকম ক্ষতি না হলেও ক্ষতি হয়েছে বিসিজি এবং রোটা ভ্যাকসিন যেখানে তৈরি হয় সেই জায়গাটিতে। তাই করোনা ভাইরাসের টিকা উৎপাদনেও কোন রকম সমস্যা না হলেও সমস্যা হতে চলেছে রোটা ভ্যাকসিন উৎপাদনের ক্ষেত্রে।

করোনা ভ্যাকসিন দেওয়ার জন্য ছাড়পত্র পেয়ে গেছে ভারত কিন্তু, এর পরেই যেভাবে অগ্নি কান্ড ঘটল ইনস্টিটিউটের সে নিয়ে যথেষ্ট প্রশ্ন উঠেছে।

Surajit Joarder

৩৬৫ রিপোর্টার বাংলা ওয়েবসাইট এর অ্যাডমিন। আমি বিনোদন সম্পর্কিত টপিক ভীষণ ভালোবাসি। তাই আমি মেইনলি মুভি, ওয়েব সিরিজ, সিরিয়াল নিয়ে পোস্ট লিখে থাকি।