টেকনোলজিসর্বশেষ

সতর্কবার্তা! হোয়াটসঅ্যাপে এই মেসেজে ক্লিক করলে আপনার সর্বনাশ সুনিশ্চিত

আমাদের প্রত্যেক দিনের নিত্য প্রয়োজনীয় অ্যাপের মধ্যে অন্যতম হলো হোয়াটসআপ এবং ফেসবুক। ফেসবুক যেমন আমাদের বহু মানুষের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে সহায়তা করে তেমন হোয়াটসঅ্যাপ সহজে আমাদের যুক্ত করে কাছের মানুষের সাথে। খুব কম নেট কানেকশনের মধ্যেই আমরা এই অ্যাপটি চালাতে পারি। (365 Reporter Bangla Technology Tips: do not click on this type of message on Whatsapp)

হোয়াটসঅ্যাপে খুব সহজে এবং খুব তাড়াতাড়ি মেসেজ করতে পারি আমরা। আমরা সকলেই জানি যে হোয়াটসঅ্যাপে থিম লোগো সবুজ। সবুজ ব্যাকগ্রাউন্ড এর মধ্যে একটি সাদা রঙের ফোনের লোগো রয়েছে হোয়াটসঅ্যাপে। কিন্তু হঠাৎ করেই একটি লিংক হোয়াটসঅ্যাপে দাবি করছে যে, ইচ্ছে হলেই নাকি এই সবুজ রঙ গোলাপী করে নিতে পারবেন আপনি। কিন্তু ভুলেও এই লিংকের দিকে হাত বাড়াবেন না কারণ এই লিংকের আড়ালে লুকিয়ে রয়েছে ভয়ানক ভাইরাস। (Satorko barta: Whatsapp e ei dhoroner message e click korle apnar sarbonash sunishchit)

সাইবার বিশেষজ্ঞরা সবাই কে সাবধান করে দিচ্ছেন যে, এরকম কোনো লিংক এলে ভুল করেও দেখবেন না। এটিতে ক্লিক করলে আপনি নাকি নতুন ফিচার পাবেন। আপনার একটি ক্লিক আপনার ফোন হ্যাক করে দিতে পারে। এমনকি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অ্যাক্সেস আপনার ফোন হ্যাক হয়ে যেতে পারে।

ইতিমধ্যেই অনেকে অজান্তে অন্যদের ফরওয়ার্ড করছেন এই লিংক। এই মারাত্মক ভাইরাস এর বিষয়ে সতর্ক করে দিয়ে রাজ শেখর রাজা হাড়িয়া জানিয়েছেন যে, এই লিংকটি আসলে এপিকে ডাউনলোডের। এই ধরনের লিংকে কোনভাবেই ক্লিক করবেন না।

অন্য সাইবার সুরক্ষা বিশেষজ্ঞ জিতেন জৈন বলেছেন যে, গুগল প্লে স্টোর অথবা অ্যাপেলের নিজস্ব স্টোর ছাড়া কোন অ্যাপ ডাউনলোড না করাই ভালো। এই ধরনের অ্যাপের মধ্যে থাকে ফিশিং সফটওয়্যার, যা আপনার ব্যক্তিগত তথ্য এবং ব্যাংক ডিটেইলস চুরি করে নিতে পারে। তাই আপনার কাছে এই রকম লিংক এলে কোনভাবেই ক্লিক করবেন না এবং ভুলেও কাউকে ফরওয়ার্ড করবেন না। তাহলেই আপনার সমস্ত ডেটা আপনার কাছে সুরক্ষিত থাকবে।

do not click on this type of message on whatsapp
সতর্কবার্তা! হোয়াটসঅ্যাপে এই মেসেজে ক্লিক করলে আপনার সর্বনাশ সুনিশ্চিত