চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীন ! নিদ্রারত শিশুকে গাড়িতেই রেখে গেলেন পিতা মাতা

Kolkata : আমরা প্রত্যেকেই হয়তো তাড়াহুড়োতে কখনো কখনো ভুল করে ছোটখাটো জিনিসপত্র যেমন ব্যাগ, টুপি ইত্যাদি ফেলে রেখে চলে আসি। তবে নিজের নিদ্রারত বাচ্চাকে ফেলে বাড়ি চলে আসার মত দায়িত্বজ্ঞানহীনতার ঘটনা এই বোধহয় প্রথম শোনা গেল। ঠিক এমনটাই করেছেন এক দম্পতি। এই ঘটনাটি ঘটেছে একাদশীর সন্ধ্যেতে আলমবাজারে ফেরার সময়। (Kolkata, West Bengal News : An irresponsible husband-wife leaves their sleeping child on taxi in Alambazar)

বিধাননগর পুলিশের অফিশিয়াল ফেইসবুক পেজ থেকে জানা গেল, এয়ারপোর্ট থেকে গাড়ি বুক করে আলমবাজার আসছিলেন এক দম্পতি। আর তাদের সাথে তাদের বাচ্চা ও আসছিল। তবে ঐ শিশুটি অতিরিক্ত টায়ার্ড হয়ে ঘুমিয়ে পড়ে। (According to Bidhannagar City Police Facebook Official Page, a couple is returning from airport to Alambazar home in Taxi with their child)

এরপর ট্যাক্সিটি পৌঁছে যায় আলম বাজারে। আর সঙ্গে সঙ্গে ওই দায়িত্বজ্ঞানহীন দম্পতি হুড়মুড় করে গাড়ি থেকে নেমে বাড়ি চলে আসেন। তারা ভুলেই যান যে তাদের শিশু পাশেই ঘুমিয়ে রয়েছে। অপরদিকে ওই ট্যাক্সি চালক গাড়ি নিয়ে অন্য জায়গায় চলে যান।

তবে কিছুদূর অতিক্রম করার পর তিনি লক্ষ্য করেন যে বাচ্চাটি তার গাড়ির পিছনে ঘুমিয়ে রয়েছে। তিনি সঙ্গে সঙ্গে NSCBI ট্রাফিক গার্ডের কাছে পুরো ঘটনাটি সবিস্তারে বলেন। এরপরই ট্যাক্সিচালকের সাহায্যে ওই শিশুটির পিতা-মাতার সঙ্গে পুলিশ যোগাযোগ করে। তারপর তারা থানায় এসে তাদের শিশুকে বাড়ি নিয়ে যান। (Taxi driver and NSCBI Traffic Guard returns the child to home in Alambazar, Kolkata, West Bengal)

এরইমধ্যে এই ঘটনাটি ভাইরাল হয়ে গিয়েছে সামাজিক গণমাধ্যমে। নেটের নাগরিকগণ ওই বাচ্চাটির পিতা-মাতার দায়িত্ব জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন। তারা এই ঘটনাকেটিকে তীব্র নিন্দাজনক বলে আখ্যা দিচ্ছেন। (This incident goes viral on social media. How parents can forget their child)

an irresponsible husband wife leaves their sleeping child on taxi in Alambazar
চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীন ! নিদ্রারত শিশুকে গাড়িতেই রেখে গেলেন পিতা মাতা (প্রতীকী ছবি)