সংকটাপন্ন সন্তানকে নিয়ে হাসপাতালে ছুটল মা! বিড়ালের বুদ্ধিতে হতবাক চিকিৎসকেরা

‘মা’- এই শব্দটি যেন সবার জীবনের এক ভরসার স্থল আর পরম শান্তির জায়গা। মায়ের কোল মানে সবচেয়ে নির্ভয় এর জায়গা। নিজের সন্তানের ভালোর জন্য মা সবকিছু করতে পারে। তবে এগুলো শুধু কেবলমাত্র মানুষের ক্ষেত্রে প্রযোজ্য তা কিন্তু নয়। মানুষ বা পশু সমস্ত সন্তানের ওপর সমান ভালোবাসা রয়েছে মায়ের। আর এরই প্রমাণ আরো একবার আমরা দেখতে পেলাম।

ইস্তাম্বুল যেটি তুরস্কের এক ঐতিহাসিক শহর সেখানকার একটি হাসপাতালে এরকম একটি ঘটনা ঘটে গেল। অসুস্থ সন্তানকে কামড়ে ধরে সোজা হাসপাতালে নিয়ে এলো মা বিড়াল। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই ঘটনার ছবি ভাইরাল হতে সবাই হতবাক হয়ে পড়েছেন। মায়ের থেকে যে স্নেহপ্রবণ আর কেউ হতে পারে না তা আবারও প্রমাণিত হলো। যেকোনো মা যখন তার সন্তানকে বিপদের মুখে দেখে তখন সমস্ত শক্তি দিয়ে তাকে বাঁচানোর চেষ্টা করে।

ইস্তাম্বুলের এক ব্যক্তি মার্ভে বলেছেন, “আজকে আমরা হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত ছিলাম। হঠাৎ দেখি একটি বিড়াল তার সন্তানকে ঘাড় কামড়ে ধরে নিয়ে এসেছে আর বিষয়টি দেখেই সেখানকার ডাক্তারেরা ওই বিড়াল চিকিৎসার জন্য শুরু করে দেন।” যতক্ষণ ডাক্তাররা তার সন্তানকে দেখছিলেন ততক্ষণ তাদের দিকে খেয়াল রাখছিল। বিড়াল

ছানাটি চিকিৎসা করার পাশাপাশি খাবার ও দুধ খাওয়ান ডাক্তারেরা। পরে তাদেরকে পশু চিকিৎসকের কাছে রেফার করা হয়। টুইটারে এই ছবিটি শেয়ার কর। এখনো পর্যন্ত পাঁচ হাজার বার করা হয়েছে। প্রত্যেকে স্বীকার করে নিয়েছেন যে এ এক চিরসত্য আর মন ভাল করার ছবি। মায়ের আদরের প্রতিফলন এটা।

cat mom takes her kitten to the hospital
cat mom takes her kitten to the hospital