মহামারীতে খেতে না পেয়ে রান্নার সামগ্রী বিক্রি করতে হচ্ছে এই অ্যাথলেট কে

চলতি বছরে বহু মানুষ তাদের কাজ হারিয়েছে। বহু মানুষ ঘরছাড়া হয়েছেন। বেঁচে থাকার জন্য বেছে নিতে হয়েছে বিকল্প কোন রাস্তা। এনাদের মধ্যে একজন হলেন ভারতের ঝাড়খণ্ডের একজন খেলোয়াড় যার নাম বিমালা মুন্ডা (gGold winning National Karate Champion, athlete Bimala Munda is selling utensils due to poverty।

২০১১ সালে ৩৪ তম জাতীয় গেমসে রাজ্যের হয়ে রুপো জিতেছিলেন এই বিমলা। দীর্ঘদিন কঠোর পরিশ্রমের পর তিনি দেশের হয়ে মেডেল আনতে সক্ষম হয়েছিলেন। এরপর ২০১২ সালে অভিনেতা অক্ষয় কুমার আয়োজিত চতুর্থ আন্তর্জাতিক চ্যাম্পিয়নশীপে বিমালা মুন্ডা জিতেছিলেন সোনা।(Indian atlet Bimala Munda bags silver in 34th National Games. In addition, this National Karate Champion bags Gold in 4th International Championship organized by Akshay Kumar)

কিন্তু খেলাধুলা করে তো জীবন কেটে যায় না। তাই একটা সময়ের পর চাকরির জন্য খোঁজখবর করতে শুরু করে দেন এই মহিলা।বারবার তাকে সরকারি চাকরির জন্য আশ্বাস দেওয়া হলেও সেই চাকরি এখনো পর্যন্ত পাননি এই খেলোয়াড়। কোন স্থানে কেউ তার ডাকে সাড়া দেয়নি। তাই বাধ্য হয়ে নিজের জীবন চালানোর জন্য ঘরের জিনিসপত্র বিক্রি করতে হচ্ছে তাকে। সম্প্রতি এই ছবিটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হবার পর প্রশাসন নড়েচড়ে বসেছেন। ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী এই বিষয়ে ব্যবস্থা নেবার জন্য নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, এরকম বহু খেলোয়াড় কে এর আগে দরিদ্রের মত জীবন কাটাতে হয়েছে। এতটাই খারাপ অবস্থা হয়ে যায় তাদের, যে তারা নিজেদের জীবন কাটানোর জন্য নিজেদের মেডেল বিক্রি করতে বাধ্য হয়েছেন।