শরীরে তিলের অবস্থান দেখে কিভাবে তার মনের কথা বুঝতে পারবেন ?

প্রাচীনকাল থেকেই তিল তত্ত্ব নিয়ে প্রচুর গবেষণা চলছে। অপরদিকে খনার বচনেও তিলতত্ত্বকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এবার আপনি হয়তো এই সমস্ত জিনিস বিশ্বাস নাও করতে পারেন। আপনার কাছে মনে হতে পারে কুসংস্কার। তবে বিশ্বাসে মিলায় বস্তু। জ্যোতিষ বিজ্ঞান অনুসারে, দেহের আলাদা আলাদা স্থানে তিল থাকলে তার আলাদা আলাদা মাহাত্ম্য রয়েছে। আর সেটি শুভ হতে পারে অথবা অশুভ হতে পারে আপনার জন্য। চলুন এই ব্যাপারটা সম্পর্কে ডিটেইলসে আলোচনা করি (365 Reporter Lifestyle/ Astrology : how to know a person’s nature by observing his/her Mole)।

১. মোটের উপর কোন পুরুষের দেহের ডান দিকে তিল থাকলে তা ভালো লক্ষণ। অপরপক্ষে, কোন নারী শরীরের যদি বা দিকে তিল থাকে তাহলে তা শুভ ফল দেয়।
২. কোন মানুষের শরীরে যদি ১২ টির আধিক তিল থাকে তাহলে তা অমঙ্গলের চিহ্ন সূচিত করে। তাদের সাধারণত সারা জীবন অসুখী হয়। মাঝে মাঝেই তাদের কে আর্থিক সমস্যায় পড়তে হতে পারে।

presence of mole on a beautiful girls face
সুন্দরী নারীর মুখের তিল (ফটো ক্রেডিটঃ গুগোল)

৩. এবার আপনি একটা জিনিস ভালো করে লক্ষ্য করুন। আপনার ভ্রু-তে তিল আছে কি নেই ? যদি ডান ভ্রু-তে তিল থাকে তাহলে আপনাদের বিবাহিত জীবন সুখময় হবে। ঠিক এর উল্টোটা হবে বাঁ ভ্রু-তে তিল থাকলে। সে ক্ষেত্রে বৈবাহিক জীবনে পদে পদে কলহ বাধার সম্ভাবনা রয়েছে। তবে যে ভ্রু-তেই তিল থাকুক না কেন, এরা ভ্রমণবিলাসী হন।

৪. এবার একটি ভীষণ গুরুত্বপূর্ণ জিনিস বলতে চলেছি। আপনার মাথার মাঝে যদি তিল থাকে তাহলে আপনি ভালোবাসা লাভ করবেন। মাথার ডান দিকের তিল কোন ব্যক্তির কোন একটা সাবজেক্টে দক্ষতার নির্দেশ দেয়। অপরদিকে কারো মাথার বাঁ দিকে তিল থাকলে তারা প্রচুর পরিমাণে অর্থ নষ্ট করে থাকেন। যাদের মাথার ডান দিকে তিল থাকে তাদের ধনসম্পত্তি লাভ হয় এবং তারা বুদ্ধিমান/বুদ্ধিমতী হন। অপরদিকে মাথার বাঁ দিকে তিল সাধারণত হতাশাগ্রস্ত জীবন সূচিত করে।

৫. আপনার চোখের মণিতে কি তিল রয়েছে ? তাহলে আপনি নিঃসন্দেহে কোন বিষয় সম্বন্ধে ভালো করে চিন্তা-ভাবনা করতে পারেন। আর এই সমস্ত ব্যক্তিগণ কবি-সাহিত্যিক হয়ে থাকেন। অপরদিকে ডান চোখের মণিতে আপনার তিল থাকলে আপনার চিন্তা এবং বিচার বুদ্ধি খুব উচ্চমানের হয়ে থাকে।

৬. এবার খেয়াল করে দেখুন আপনার চোখের পাতায় তিল আছে কি নেই ? যদি আপনার ডান পাতায় তিল অবস্থিত হয় তাহলে আপনি ভীষন সংবেদনশীল।
৭. কোন ব্যক্তির কানে তিল থাকলে তার আয়ু অনেকদিন হয়।

৮. অপরদিকে, মুখের আশেপাশে তিল থাকা ভদ্রতার লক্ষণ। তাছাড়া, এই ব্যক্তিগণ জীবনে সুখী হন। মুখের উপর তিল থাকা ধনসম্পত্তি লাভ এর লক্ষণ। অধিকন্তু, এদের যিনি স্বামী বা স্ত্রী হন তার জীবন সুখে পরিপূর্ণ হয়ে যায়।
৯. আপনার কি নাকে তিল আছে ? তাহলে আপনি নিশ্চয়ই কোন প্রতিভার অধিকারী/অধিকারিণী। আর এই সমস্ত ব্যক্তিগণ জীবনে সুখী হন। কোন নারীর নাকে তিল থাকলে তিনি সৌভাগ্যবতী হয়।

১০. আপনার ঠোঁটের উপরে যদি তেল থাকে তাহলে আপনার হৃদয়ে প্রচুর ভালোবাসা রয়েছে। অপরদিকে, আপনার যৌন ইচ্ছা অন্যদের তুলনায় অধিক। অপরপক্ষে, ঠোঁটের নিম্নভাগে তিল থাকলে, সেই সমস্ত মানুষের জীবনে আর্থিক সমস্যা লেগেই থাকে।

১১. আপনি দেখুন তো আপনার গালে লাল তিল আছে কি না ? যদি আপনার গালে লাল তিল থাকে তাহলে তা শুভ লক্ষণ। অপরদিকে, বাম গালে কালো তিল থাকা মানে ওই ব্যক্তির দারিদ্রতার চরম সীমায় পৌঁছে যাওয়ার লক্ষণ রয়েছে। তবে, ডান গালে কালো তিল থাকা ধনী হওয়ার লক্ষণ।

১২. আপনার ডান কাঁধের তিল, আপনার দৃঢ় মনকে নির্দেশ করে। অপরদিকে বা কাঁধে তিল থাকলে সেই ব্যক্তিরা ক্ষণে ক্ষণে রেগে যেতে পারে।
১৩. বাম হাতের তিল পয়সা ওড়ানোর লক্ষণ। অপরদিকে, বাঁ হাতের পিছন দিকে যদি তিল থাকে তাহলে সেই লোক গুলো সাধারণত কৃপণ হয়।

বিশেষ দ্রষ্টব্য: উপরে লেখা বর্ণনাগুলি যে সবার সাথে মিলে যাবে তার কোন নিশ্চয়তা নেই। এটি একটি সাধারণ পর্যবেক্ষণ। আর আপনি ভাল কর্মের মাধ্যমে আপনার সমস্ত বৈশিষ্ট্য কে ছাপিয়ে যেতে পারেন। আর জীবনে উন্নতি লাভ করবেন যদি আপনার জন্মগত কোন বৈশিষ্ট্য নেগেটিভও হয়।