রবিবারে উদ্বোধন কলকাতার নতুন মেট্রো স্টেশন ফুলবাগানের

অবশেষে দীর্ঘ ২৫ বছর পর কলকাতার বুকে জন্ম নিতে চলেছে ফুলবাগান মেট্রো স্টেশন (After 25 years, new metro station in Kolkata Phoolbagan Metro Station, Kakurgachi, Kolkata, West Bengal- 700054)। এই নতুন মেট্রো স্টেশন টি আগামী রবিবার উদ্বোধন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার থেকেই যাত্রীদের ব্যবহারের জন্য সম্পূর্ণরূপে খুলে দেয়া হবে স্টেশনটি। ২৫ বছর আগে মহাত্মা গান্ধী রোড স্টেশনটি কলকাতার বুকে শেষ মেট্রো স্টেশন রূপে প্রতিষ্টিত হয়েছিল (MG Road Metro Station as last metro station in Kolkata during last 25 years)।

আসছে পূজো, লকডাউনের শিকল থেকেও মুক্ত হয়েছে রাজ্যবাসী, তার মুখেই একটি খুশির খবর কলকাতা বাসীদের জন্য। অবশেষে ইস্ট-ওয়েস্ট মেট্রো গত বছর তাদের দেওয়া প্রতিশ্রুতি অবশেষে পূরণ করতে চলেছেন সম্পূর্ণ রূপে (East west metro will be started soon)। এই ফুলবাগান মেট্রো স্টেশনটি হবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম ভূগর্ভস্থ মেট্রো স্টেশন। গত বছর ফেব্রুয়ারি মাসে ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনের সময় রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেছিলেন, ” আমরা পরিকল্পনা করছি আগামী বছর দুর্গা পুজোর আগেই যাতে যাত্রীরা ফুলবাগান মেট্রো স্টেশনের সুবিধা উপভোগ করতে পারে”। অবশেষে তিনি তার প্রতিশ্রুতি পূরণ করলেন।

35 km long East West metro rail will be started soon
ইস্ট-ওয়েস্ট মেট্রোর অধীনে চলে আসবে দীর্ঘ ৩৫ কিলোমিটার দৈর্ঘ্যের মেট্রো

করোনা পরিস্থিতিতে বন্ধ ছিল সমস্ত পরিবহন ব্যবস্থা। দেশে লকডাউন এর পরিস্থিতিতেও বন্ধ হয়নি মেট্রোর কাজ । অবশ্য বলা যেতে পারে এই পরিস্থিতির কারণে খুব শান্তিপূর্ণভাবেই দ্রুত গতিতে কাজ চলছিল। এর ফলস্বরূপ পুজোর আগেই কলকাতার বুকে উদ্বোধন করা হচ্ছে নতুন মেট্রো স্টেশনটি (365 Reporter Bangla News from Kolkata East- West Metro Rail)।

যাত্রীরা ফুলবাগান থেকে সেক্টর ফাইভ অব্দি মেট্রোর সুবিধা উপভোগ করতে পারবেন। অবশ্য শিয়ালদায় কাজ এখনো সম্পূর্ণ হয়নি। শিয়ালদার কাজ সম্পূর্ণ হলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর অধীনে চলে আসবে দীর্ঘ ৩৫ কিলোমিটার দৈর্ঘ্যের মেট্রো পথ (35 km long East West metro rail will be started soon after completion of Sealdah work)। ফুলবাগান মেট্রো স্টেশনটি কলকাতা ১৬ তম ভূগর্ভস্থ স্টেশন হতে চলেছে।