ভারতীয়দের ব্যাংক একাউন্টে নাকি টাকা দেবে পাকিস্তান সরকার ?

করোনা পরিস্থিতিকে সামাল দেয়ার জন্য গোটা দেশজুড়ে অনেকদিন ধরে লকডাউন জারি করা হয়েছিল। আর এর ফলে দেশের অর্থনীতির প্রচুর ক্ষতি সাধন হয়েছে। অপরদিকে অনেক মানুষ কর্মহীন হয়ে রয়েছে। ফলে মধ্যবিত্তদের জীবনযাত্রায় প্রচন্ড সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এভাবেই মধ্যবিত্তদের হেঁসেলে টান পড়েছে। এই অবস্থায় সরকার কিছু একটা পদক্ষেপ গ্রহণ করার পরিকল্পনা করছেন।

আনলক ওয়ান ঘোষণার পরেই করোনা এক মহামারী আকার ধারণ করেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগে আক্রান্তের সংখ্যা। এরূপ পরিস্থিতিতে পাকিস্তান সরকার ভারতকে আর্থিকভাবে সাহায্য করার ইচ্ছা পোষণ করেছেন। ইমরান খানের সরকার ভারতীয়দের একাউন্টে টাকা দেওয়ার প্রস্তাব করেছিলেন কিন্তু তা হাসি মুখে প্রত্যাহার করেছে ভারত।

এমতাবস্থায় বলা যায় বর্তমানে পাকিস্তানের করোনা পরিস্থিতি খুব খারাপ হয়ে উঠেছে।তাছাড়া গোটা বিশ্ব পাকিস্তানের অর্থনীতির বেহাল দশা সম্পর্কে সচেতন। পাকিস্তান ঋণে জর্জরিত হয়ে রয়েছে। দেশের বেশিরভাগ মানুষই অর্থকষ্টে ভুগছে। পাকিস্তানের এই প্রস্তাব সামনে রেখে বিদেশ মন্ত্রকের মুখপাত্র পাকিস্তান কে উদ্দেশ্য করে বলেন, আগে নিজের ঘরকে সামলান তারপর বাইরের দিকে খেয়াল করবেন। এছাড়া অনলাইনে তিনি পাকিস্তান কে মনে করিয়ে দেন, পাকিস্তানে যা জিডিপি ভারতের করোনা প্যাকেজের সঙ্গে সমতুল্য। তিনি আরো বলেন, বর্তমানে পাকিস্তানের সাধারণ মানুষের যা আর্থিক পরিস্থিতি তাতে পাকিস্তান সরকারের সবার আগে নিজের দেশের মানুষের পাশে দাঁড়ানো প্রয়োজন। তাদেরকে সহায়তা করা উচিত। এখন এক্ষেত্রে অনেকেই মনে করছেন, নিজের দেশের মানুষের কথা না ভেবে ভারতের অসহায় মানুষের সাহায্য করার প্রস্তাব কূটনৈতিক মতলবের শামিল।

হাই বন্ধুরা, প্রতিদিনের গুরুত্বপূ্র্ণ খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.