ওয়েষ্ট ইন্ডিজ ট্যুর থেকে নিজেই নিজেকে সরিয়ে নিলেন ধোনি

মূল ঘটনা: 1. সূত্র অনুযায়ী, ধোনি ওয়েস্ট ইন্ডিজের সাথে 3টি ওয়ানডে ও 3টি টি ২0আই এর জন্য অনুপলব্ধ। তিনি 2019 বিশ্বকাপের পর অবসর গ্রহণের প্রত্যাশায় ছিলেন।   2. ঋষভ পন্ত দায়িত্ব নেবেন এবং নিজেকে প্রকাশ করার সুযোগে থাকবেন এবং ধোনি টীমের এই ট্রান্জিশনে সহায়তা করবেন।

 এটা স্পষ্ট যে ভারতের ২011 বিশ্বকাপ বিজয়ী এমএস ধোনি অবসর গ্রহণ করতে হবে। এটি তার জন্য দীর্ঘমেয়াদী ভবিষ্যত। আসলে তিনি (উইকেটরক্ষক ব্যাটসম্যান) তার চতুর্থ এবং শেষ 50-ওভারের বিশ্বকাপ শেষ করেছেন দলের মধ্যে থাকবেন না ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্যও। তিনি ভারতীয় ক্রিকেটের ট্রানজিট পর্যায়ে অংশ নেবেন।

সূত্র থেকে জানা যায়, “ধোনি প্রথম উইকেটরক্ষক হিসেবে দলের সঙ্গে ভ্রমণ করবেন না। ঋষভ পন্ত দায়িত্ব নেবেন। সুতরাং, ধোনি 15 সদস্য হতে পারে, কিন্তু 11 নম্বরে নয় এবং ভারতীয় দলের একজন গাইড দরকার এবং এমএস এই জন্য খুব ভাল। “

এছাড়া আগামী ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য সেরা 15 জনের দল গঠন করবে জাতীয় নির্বাচক কমিটি।

পন্ত বললেন ধোনি তার আদর্শ
পন্ত বললেন ধোনি তার আদর্শ
(ফটো: ফেসবুক)

আবার নির্বাচক মনে করেন, 34 বছর বয়সী দিনেশ কার্তিককে (এখন 35 এ পরবেন) দখা হবে ফিট কি না। ফিট হলে তিনি দলটির অংশ হবেন। তামিলনাড়ু ক্রিকেটার যিনি দ্বিতীয় উইকেটের উইকেটরক্ষক হিসেবে দলের অংশ ছিলেন এবং কিছু ম্যাচ খেলেছেন। কিছু খেলোয়াড়ের আঘাতের কারনে তিনি সুযোগ পেয়েছিলেন তবে তাকে ধোনির পরিবর্তক হিসেবে দেখা হবে না।

“এই অক্টোবরে, পন্ত ২২ বছর বয়সে এবং 23 বছর বয়সে অস্ট্রেলিয়ায় টি -20 বিশ্বকাপের সময়সূচী রয়েছে। এখন তার কাছে সম্ভাবনা রয়েছে এবং কঠোর পরিশ্রম করতে হবে। অনেকেই মনে করেন যে এক বছরে ভালো পরিবর্তন আসবে,” প্রকাশ সূত্র।

এছাড়াও, ধোনি খেলার থেকে অবসর নিতে পারবেন না কারণ তার চেন্নাই সুপার কিংসের (সিএসকে) সাথে এক বছরের চুক্তি আছে এখনো। 2018 সালে, আইপিএল 3 বছরের মেয়াদে নতুন খেলোয়াড়দের স্বাক্ষর করে। ফ্রাঞ্চাইজির কর্তৃপক্ষ বলছে, “এমএসডি এভাবেই বিদায় পারে না। সিএসকে তার ওপর ভর করে এবং সে দলের মেরুদন্ড। শুধু ভারতীয় দল নয় , তাকেও সেখানে একটি স্থানান্তর করতে হবে। সামগ্রিকভাবে, এটি তাদের সাথে এক দশক ধরে দীর্ঘতর সম্পর্ক। “

ইংরেজিতে পড়তে এখানে ক্লিক করুন।

One thought on “ওয়েষ্ট ইন্ডিজ ট্যুর থেকে নিজেই নিজেকে সরিয়ে নিলেন ধোনি

Leave a Reply

Your email address will not be published.