কলকাতাখবরসর্বশেষ

দক্ষিণেশ্বর মেট্রোর কাজ শেষ হতে চলেছে কালীপুজোর মুখেই

দক্ষিণেশ্বরের মেট্রো স্টেশনগুলির ট্রাকগুলি পরীক্ষা করা মেট্রো রেলে জেনারেল ম্যানেজার অন্যান্য আধিকারিকরা দক্ষিণেশ্বর পর্যন্ত পরিদর্শনের কাজ সমাপ্ত করেছেন। জানা গেছে যে, সমস্ত কিছু যদি ঠিকঠাক থাকে তবে বছরের শুরুতে অর্থাৎ ২০২১ এর ১লা জানুয়ারিতে দক্ষিণেশ্বর মেট্রো খুলে যাবে সাধারণ মানুষের জন্য। (Kolkata Metro Rail News : The work of Dakshineswar Metro is about to be completed during Kali Puja. Dakshineswar Metro Station opening date – 01-01-2021 expected)

দক্ষিণেশ্বর মেট্রো কাজ প্রায় শেষের দিকে এবং অন্যদিকে বরানগর মেট্রোস্টেশন সাজানোর যে পরিকল্পনা ছিল সেটাও এখন শেষ প্রায় । জোর কদমে কাজ চলছে তাড়াতাড়ি শেষ করার।

জানা গেছে যে, দক্ষিণেশ্বর মেট্রো রেল স্টেশনটি রয়েছে সেটা অনেকটা দক্ষিণেশ্বরের মন্দিরের মতোই তৈরি করা হচ্ছে। দূর থেকে দেখলে মনে হবে অনেকটা মন্দিরের মতই, তবে ওই মেট্রো রেল স্টেশনে পৌঁছানোর জন্য আলাদা রাস্তা থাকবে।

বরানগরের স্টেশনটি তৈরি হচ্ছে সেটি বেলঘড়িয়া এক্সপ্রেস এর উপরে অনেকটা তাই ডানলপ থেকে সহজেই পৌঁছে যাওয়া যাবে সেখানে। নোয়াপাড়া স্টেশন থেকে দক্ষিণেশ্বর স্টেশনের মাঝে থাকছে একটি মাত্র স্টেশন। দক্ষিণেশ্বর এবং নোয়াপাড়া এই দুটি স্টেশনের মাঝে দুরত্ব শুধুমাত্র ৪.১ কিলোমিটার এবং যেটার কাজ প্রায় শেষের মুখে।

এখন সিগন্যাল সংক্রান্ত কাজকর্ম চলছে ।এইগুলি কাজ শেষ হয়ে গেলে সিআরএস এর কাছে আবেদন পাঠানো হবে। স্টেশনের ট্রাক বসানোর পর সেগুলি পরীক্ষার কাজও প্রায় শেষের দিকে । এই রুটে কিছুটা অসুবিধা রয়েছে, যেমন হল কারশেড এর জন্য অনেকটা জায়গা দরকার কিন্তু সেই জায়গায় এখনও পাওয়া যায়নি।

শুধুমাত্র নোয়াপাড়া থেকে যখনই ট্রেন আসবে তখনই মেট্রো পাওয়া যাবে এবং সেই সময়ে প্যাসেঞ্জারের সংখ্যা অত্যন্ত বেশি হবে বলে চিন্তা করা হচ্ছে এবং যার ফলে যাত্রী ওঠানামা করতে অনেকটা অসুবিধার মুখে পড়তে হতে পারে। তবে মেট্রো তরফ থেকে জানানো হয়েছে যে সমস্ত রকম নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এম চালানোর সময়সীমা ছিল কালী পূজার সময়, কিন্তু সমস্যার জন্য এটি এখন চালু করা সম্ভব হচ্ছে না, তবে আশা করা যাচ্ছে যে খুব তাড়াতাড়ি কলকাতার নতুন মেট্রো স্টেশন জনসাধারণের জন্য চালু হতে পারবে।

The work of Dakshineswar Metro is about to be completed during Kali Puja
দক্ষিণেশ্বর মেট্রোর কাজ শেষ হতে চলেছে কালীপুজোর মুখেই

Surajit Joarder

৩৬৫ রিপোর্টার বাংলা ওয়েবসাইট এর অ্যাডমিন। আমি বিনোদন সম্পর্কিত টপিক ভীষণ ভালোবাসি। তাই আমি মেইনলি মুভি, ওয়েব সিরিজ, সিরিয়াল নিয়ে পোস্ট লিখে থাকি।