খবররাজনীতিসর্বশেষ

ভোট গণনায় কোন রকম চুরি হয়েছে কিনা সেটা জানার জন্য সিসিটিভি ফুটেজের পরীক্ষা করবেন কমিশনার

বিহারের ভোট শেষ হয়ে সাফল্যের রেজাল্ট এবং সকলের সামনে এলেও এইবার নতুন করে দেখা দিলো এক জল্পনা। নির্বাচন কমিশন জেলাশাসককে পাঠালো এক নির্দেশ বিহারের গোপালগঞ্জ জেলায় যে ভোট হয়েছে সেই ভোট গণনার সিসিটিভি ফুটেজ পরীক্ষার জন্য দিতে হবে কমিশনারকে। (Bihar Election 2020 Result News : The commissioner will examine the CCTV footage to find out if there was any theft during the vote count)

গোপালগঞ্জের গণনা কেন্দ্রে যখন ভোট গণনা চলছিল, সেই সময় সেখানকার সাংসদ অলোক কুমার সুমন প্রবেশ করে ওই ভোটে কেন্দ্রের ঘরে। ফলে, তার বিরুদ্ধে অভিযোগ করেন সিপিআই- এমএল। এবং এরপরেই সেই অভিযোগকে লিখিত আকারে জমা দেওয়া হয় মুখ্য নির্বাচন কমিশনের কাছে। ১০ই নভেম্বর এই অভিযোগ পত্র জমা দেওয়া হয়।

অভিযোগপত্রে বলা হয় যে জেডি ইউ এর সাংসদ অলক কুমার সুমন তিনি ১৬.৯ ধারাকে না মেনে ভোটকেন্দ্রে গণনার সময় প্রবেশ করেন। সেই জন্য আবার ওই জায়গাতে ভোট করানো দরকার। (JDU MP Alok Kumar Suman)

এই অভিযোগ মানতে নারাজ অলোক কুমার সুমন কিন্তু তবুও কমিশনের পক্ষ থেকে সেই ভোটকেন্দ্রের গণনা করার সময় সিসিটিভি ফুটেজ চেয়ে পাঠানো হয়েছে।

যে তরফ থেকে জানানো হয়েছে যে, যত তাড়াতাড়ি পারা যায় তত তাড়াতাড়ি কমিশনের কাছে এই সিসিটিভি ফুটেজ পাঠানো হবে।

খুব কম ভোটের ব্যবধানে হয়েছেন জয়লাভ করেছেন নীতিশ কুমার সরকার। শাসকদলের বিরুদ্ধে এই জন্য অভিযোগ করেছেন বিরোধী দল আরজেডি, সিপিআইএম এবং কংগ্রেস।

আরজেডির সবচেয়ে শক্তিশালী নেতা তেজস্বী প্রসাদ যাদব বলেন যে, এনডিএ জিতেছে শুধুমাত্র জনাদেশ মহাগঠবন্ধন এর ফলে। তিনি আরও বলেন যে, ২০১৫ সালে যখন আমাদের পক্ষে অনেক ভোট পড়েছিল সেই সময় বিজেপি দরজা বন্ধ করে সেই ক্ষমতা আমাদের হাত থেকে নিজেদের হাতে করে নিয়েছিল।

তেজস্বী যাদব আরও বলেন যে, বলা হয়েছিল যে বিদ্যুতিক ইভিএম এর আগে যেন পোস্টাল ব‍্যালেট গুলি গোনা হয়, কিন্তু এই বিষয়টি তারা মানেনি। তার মতে পোস্টাল ব্যালটে যে ভোট গুলো পড়েছে সেগুলো এখনও গোনা হয়নি। (Tejashwi Yadav comments)

The commissioner will examine the CCTV footage to find out if there was any theft during the vote count
ভোট গণনায় কোন রকম চুরি হয়েছে কিনা সেটা জানার জন্য সিসিটিভি ফুটেজের পরীক্ষা করবেন কমিশনার

Surajit Joarder

৩৬৫ রিপোর্টার বাংলা ওয়েবসাইট এর অ্যাডমিন। আমি বিনোদন সম্পর্কিত টপিক ভীষণ ভালোবাসি। তাই আমি মেইনলি মুভি, ওয়েব সিরিজ, সিরিয়াল নিয়ে পোস্ট লিখে থাকি।